Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধীই হবেন কংগ্রেসের শেষ প্রজন্ম, দাবি বিজেপির

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

২০১৯ -এ রাহুল গান্ধীই কংগ্রেসের শেষ প্রজন্ম হবে। সম্প্রতি বিজেপির অভ্যন্তরীণ সমীক্ষার পর এমনই দাবি করলেন বিজেপির মুখপাত্র জিভিএল নরসিংহ রাও। সমীক্ষায় উঠে এসেছে, ২০১৯ সালে লোকসভা ভোটে বিজেপি একাই ৫৫ শতাংশ ভোট পাবে। সেক্ষেত্রে কংগ্রেসের কপালে জুটবে মাত্র ১০ শতাংশ বা তারও কম ভোট।

লোকসভা নির্বাচনে বিজেপি একাই ৫৫ শতাংশ ভোট পেলে স্বাধীনতার পর দ্বিতীয়বার এমন হবে, যখন কোনও একটি রাজনৈতিক দল ৫০ শতাংশের বেশি ভোট পাবে। জিভিএল নরসিংহ রাও জানিয়েছেন, সমীক্ষা অনুযায়ী এই মুহূর্তে নরেন্দ্র মোদী সরকারকে সমর্থন করছে দেশের ৭৩ শতাংশ মানুষ। আর যেভাবে একের পর এক রাজ্যে বিজেপি ক্ষমতায় আসছে তাতে ২০১৯ লোকসভা ভোটে বিজেপির ভোট গিয়ে দাঁড়াবে ৫৫ শতাংশে। গত লোকসভা ভোটে বিজেপির প্রাপ্ত ভোট ছিল ৪২ শতাংশ।

বিজেপি ৫৫ শতাংশ ভোট পেলে স্বাধীনতার পর প্রথমবার কংগ্রেসের ভোট নেমে আসবে ১০ শতাংশ বা তারও কম। ফলে দেশের প্রাচীনতম রাজনৈতিক দলটির আরও কোনও অস্তিত্বই থাকবে না বলে মন্তব্য করেছেন বিজেপি মুখপাত্র। নেহরু- গান্ধীর সাম্রাজ্যের শেষ হবে রাহুল গান্ধীর হাত দিয়েই।

[আরও পড়ুন: অমিত শাহ উত্তরপ্রদেশে পা রাখতেই ফের দলত্যাগ, অখিলেশকে দুষলেন কাকা শিবপাল]

আন্তর্জাতিক সমীক্ষক সংস্থা গলআপ-এর একটি রিপোর্ট তুলে ধরে জিভিএল নরসিংহ রাও বলেন, ৭৩ শতাংশ মানুষের সমর্থন পেয়ে এই মুহূর্তে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর সরকার। কর্নাটকেও দুই -তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বিজেপি সরকার গড়বে বলে আশাপ্রকাশ করেছেন তিনি। বিজেপির দাবি, তাঁদের সঙ্গে জোটবদ্ধ হওয়ায় লাভবান হয়েছে এনডিএ-র বাকি দলগুলিও।

English summary
According to an internal survey, BJP claims to bag 55 percent vote in 2019. Congress will be wiped out with less than 10 percent vote, says BJP spokesperson.
Please Wait while comments are loading...