Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

অমরনাথ সন্ত্রাসে বিজেপির ঘাড়ে চেপে বসার চেষ্টায় কংগ্রেস, মোদী সরকারকে দুষল রাহুলের দল

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

অমরনাথ যাত্রীদের ওপর হামলার ঘটনায় কেন্দ্র ও জম্মু-কাশ্মীর সরকারকেই কাঠগড়ায় তুলল বিরোধী কংগ্রেস। অমরনাথ যাত্রীদের ওপর হামলা হতে পারে এমন খবর থাকা সত্ত্বেও কেন পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা ছিল না, মঙ্গলবার সেই প্রশ্ন তুলল কংগ্রেস। সেইসঙ্গে জম্মু-কাশ্মীরের পিডিপি-বিজেপি জোট সরকারের কাছেও জবাব চাইল কংগ্রেস।[আরও পড়ুন:অমরনাথ যাত্রীদের ওপর হামলার নেপথ্যে পাক জঙ্গি ইসমাইল, লস্কর যোগ স্পষ্ট হল]

অমরনাথ সন্ত্রাসে বিজেপির ঘাড়ে চেপে বসার চেষ্টায় কংগ্রেস, মোদী সরকারকে দুষল রাহুলের দল

গত ২৯ জুন থেকে শুরু হয়েছে অমরযাত্রা। কিন্তু তার আগে ২৫শে জুনই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির কাছে খবর এসে গিয়েছিল যে অমরনাথ যাত্রীদের ওপর হামলার ছক কষছে লস্কর জঙ্গিরা। অমরনাথ যাত্রা শুরুর দিন নিরাপত্তাও ছিল জোরদার। কিন্তু তাতেও শেষরক্ষা হল না। তাহলে কী দশদিনের মধ্যেই নিরাপত্তা ঢিলে হয়ে গিয়েছিল। এই প্রশ্নই এখন উঠছে সব মহলে। একই প্রশ্ন তুলে এবার কেন্দ্রীয় সরকারকে বিদ্ধ করতে আসরে নামল কংগ্রেসও। কেন্দ্রীয় সরকারের এমন গাফিলতি মেনে নেওয়া যায় না বলে মন্তব্য করেছেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। এই ঘটনার তদন্ত হওয়া উচিত বলে মন্তব্য করেছেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী।[আরও পড়ুন:ফিল্মি কায়দায় জঙ্গি হামলার মাঝে বাস চালিয়ে যাত্রীদের বাঁচালেন চালক, জানুন কীভাবে]

বিরোধীরা রেয়াত করেনি জম্মু- কাশ্মীরের জোট সরকারকেও। নিরীহ পূণ্যার্থীদের ওপর এভাবে হামলা চালানোর দায় পুরোপুরি চাপানো হয়েছে মেহবুবা মুফতির ওপরও। এই ঘটনার প্রতিবাদে উপত্যকায় বনধ ডেকেছে ন্যাশনাল প্যান্থার্স পার্টি, বিশ্ব হিন্দু পরিষদ, ন্যাশনাল কনফারেন্স ও কংগ্রেস। এর আগে কাশ্মীরের উত্তপ্ত পরিস্থিতি নিয়ে মেহবুবা মুফতিকেই দায়ী করেছিলেন রাহুল গান্ধী।

অমরনাথ সন্ত্রাসে বিজেপির ঘাড়ে চেপে বসার চেষ্টায় কংগ্রেস, মোদী সরকারকে দুষল রাহুলের দল

অন্যদিকে কাশ্মীরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে মঙ্গলবারই ক্য়াবিনেট বৈঠক ডাকেন জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। অবশ্য তার আগেই পুলিশ ও নিরাপত্তারক্ষীদের জঙ্গিদমনের নির্দেশ দিয়েছেন তিনি।

English summary
Center held responsible for security lapse by Congress. If center had intelligence input, why no security measures were taken, asks Congress.
Please Wait while comments are loading...