Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজনীতি থেকে সন্ন্যাস নিচ্ছেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১ এপ্রিল : রাজনীতিতে পা জমানো তাঁর পক্ষে বেশ কঠিন হয়ে দাঁড়াচ্ছে, একথা বুঝতে পেরেই এবার রাজনীতি থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলেন কংগ্রেসের সহ সভাপতি রাহুল গান্ধী। নিরস রাজনীতি ছেড়ে এবার নিজের ঘুরেবেড়ানো ও খেলাধুলার শখেই মন দিতে যান রাহুল।

আজ্ঞে হ্যাঁ, অনেকেই জানেন না খেলাধূলার বিষয়ে বিশেষ পারদর্শী এই গান্ধী পরিবারের বংশধর। রাজনীতিতে সেভাবে কিছু করে দেখাতে না পারলেও রাহুলের স্কুবা ডাইভিংয়ে প্রশিক্ষক হিসাবে রীতিমতো লাইসেন্স রয়েছে। কুম্ফুতে ব্ল্যাকবেল্ট। আর স্কোয়াশে তাঁকে হারায় কার সাধ্য।

রাজনীতি থেকে সন্ন্যাস কংগ্রেস সহ সভাপতি নিচ্ছেন রাহুল গান্ধী

খেলাধূলার পাশাপাশি বই পড়তে ভালবাসেন রাহুল। আরও নতুন নতুন বই পড়তে চান তিনি। আপাতত চেতন ভগতের হাফ গার্লফ্রেন্ড বইটিতে মনোনিবেশ করেছেন রাহুল।

সূত্রের খবর, রাজনীতিতে বেড়ে ওঠার আগে নিজেকে আরও ভাল ও উন্নত মানুষ হিসাবে গড়তে চান রাহুল। আর সেই কারণে অকাল সন্ন্যাস রাজনীতি থেকে। তবে আপাতত অবসর নিলেও কংগ্রেসের অবস্থার উন্নতি হলে তিনি আবার দলে ফিরবেন বলে জানিয়েছেন।

যদিও রাহুল গান্ধীর এহেন স্বেচ্ছা অবসরের ঘটনায় কংগ্রেসের অন্দরে স্বস্তির হাওয়া। যেভাবে রাহুল গান্ধীর নেতৃত্বে দল একটার পর একটা নির্বাচন হারছিল তাতে দলের কর্মীরা উদ্বেগের মধ্যে ছিল যে রাহুলের নেতৃত্বে প্রাচীন এই জাতীয় দলটাই না উঠে যায়। কিন্তু রাহুল সরে যাওয়ায় সেই দুশ্চিন্তা থেকে মুক্তি পেয়েছেন কং কর্মীরা।

রাহুলের অবসরের ঘটনা আগামী দু-একদিনের মধ্যেই টুইটারে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেবেন কংগ্রেসের বরিষ্ঠ নেতা দিগ্বিজয় সিং।

(পুনশ্চ : আজকের দিনটা মনে আছে তো। আজকে এপ্রিল ফুল অর্থাৎ মজা করার দিন। আর উপরিউক্ত প্রতিবেদনটিও কাল্পনিক। আজকের বিশেষ দিনে পাঠকদের মুখে হাসি ফোটানোই এই প্রতিবেদনের উদ্দেশ্য। এই প্রতিবেদনের তথ্য বিশ্বাস করে আমাদের লজ্জা দেবেন না। শুভ বোকা দিবসে, 'ফুল' বনুন, 'ফুল' বানান আপনজনকে)

English summary
Confirmed: Rahul Gandhi decides to take SANYAS from politics
Please Wait while comments are loading...