Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কয়লা কেলেঙ্কারিতে প্রাক্তন সিবিআই প্রধান রঞ্জিত সিনহার বিরুদ্ধে এফআইআর

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৬ এপ্রিল : কয়লার ব্লক বণ্টন কেলেঙ্কারিতে নাম জড়ানো প্রাক্তন সিবিআই প্রধান রঞ্জিত সিনহার বিরুদ্ধে এফআইআর করল সিবিআই। কয়লা দুর্নীতির সময়ে হওয়া তদন্তে প্রভাব খাটান বলে তার বিরুদ্ধে বেশ কিছুদিন আগেই অভিযোগ ওঠে। সেই প্রেক্ষিতেই এই এফআইআর।

সিবিআইয়ের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার প্রধানের পদে বসা কোনও ব্যক্তির নাম জড়াল দুর্নীতিতে। প্রাক্তন এই সিবিআই কর্তাকে খুব তাড়াতাড়ি জেরা করবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

কয়লা কেলেঙ্কারিতে প্রাক্তন সিবিআই প্রধানের বিরুদ্ধে এফআইআর

এই বছরের ফেব্রুয়ারিতে সিবিআই প্রাক্তন ডিরেক্টর এপি সিংয়ের বিরুদ্ধে এফআইআর করে। অভিযোগ ছিল তিনি মাংস রপ্তানিকারক তথা আর্থিক তছরুপের ঘটনায় জড়িত মঈন কুরেশিকে সাহায্য করেছেন। এবার এফআইআর হল সিনহার নামেও।

এই বছরের জানুয়ারিতেই সুপ্রিম কোর্ট এক শুনানিতে জানায়, প্রাথমিক তদন্ত রিপোর্ট হাতে আসার পর এটা স্পষ্ট যে রঞ্জিত সিনহা সিবিআই ডিরেক্টর হিসাবে নিজের পদ ও ক্ষমতার অপব্যবহার করেছেন।

প্রসঙ্গত, ২০১২-১৪ সাল পর্যন্ত সিবিআইয়ের ডিরেক্টর পদে ছিলেন রঞ্জিত সিনহা। তিনি কয়লার ব্লক বণ্টন দুর্নীতিতে অভিযুক্ত রাজনীতিবিদ ও ব্যবসায়ীদের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক করেন বলে অভিযোগ। এই নিয়ে ২০১৫ সালের জুলাই মাসে আদালতে মামলা করেন আইনজীবী প্রশান্ত ভূষণ। ২জি স্পেকট্রাম দুর্নীতিতেও রঞ্জিত সিনহা জড়িত বলে আদালতে অভিযোগ করা হয়েছে।

English summary
Coal blocks allocation scam: CBI files FIR against its former chief Ranjit Sinha
Please Wait while comments are loading...