Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মুলায়মের বদলে সাইকেলের দায়িত্ব পেলেন অখিলেশ

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৬ জানুয়ারি : নির্বাচন কমিশন এদিন জানিয়ে দিল যে সমাজবাদী পার্টির চিহ্ন সাইকেল-এর দায়িত্ব যাবে উত্তরপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি নেতা অখিলেশ সিং যাদবের কাছেই।

সমাজবাদী পার্টির মধ্যে মুলায়ম সিং যাদব ও অখিলেশ সিং যাদবের মধ্যে দ্বন্দ্ব তৈরি হয়েছিল। কে নেবেন দলের দায়িত্ব তা নিয়ে প্রকাশ্যে গোল বেঁধেছিল একেবারে প্রকাশ্যে। দলের চিহ্ন কে নিজের কাছে রাখবেন তা নিয়ে নির্বাচন কমিশনের কাছে দরবার করেছিলেন দুজনে।

মুলায়মের বদলে সাইকেলের দায়িত্ব পেলেন অখিলেশ

শেষ দাবির ভিত্তিতে এদিন নির্বাচন কমিশন আলোচনা করে রায় দিয়েছে। জানানো হয়েছে, সমাজবাদী পার্টির যে অংশ অখিলেশ যাদবের হাতে রয়েছে, তাঁরাই দলের প্রতীক সাইকেল চিহ্নকে সামনে রেখে এগোতে পারবে। অর্থাত্ আগামী বিধানসভা নির্বাচনে মুলায়ম নন, অখিলেশই সাইকেল চিহ্ন ব্যবহার করে ভোটে লড়তে পারবেন।

ফলে মুলায়মকে নতুন চিহ্ন নিয়ে আগামিদিনে ভোটের ময়দানে নামতে হবে বলে এদিন জানিয়েছে নির্বাচন কমিশন। এর আগে অখিলেশ নিজের পক্ষ্যে থাকা সাংসদ, বিধায়ক ও নেতাদের একটি তালিকা তৈরি করে সই সহ নির্বাচন কমিশনে পেশ করে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করেন।

সেই কাগজ খতিয়ে দেখেই কমিশন জানিয়েছে, যেহেতু দলের মধ্যে অখিলেশের সংখ্যা গরিষ্ঠতা রয়েছে, সেহেতু দলের চিহ্ন ব্যবহার করার ক্ষমতাও একমাত্র তাঁর হাতেই থাকবে। এখন দেখার মুলায়ম শিবির এই বিষয়ে কি পদক্ষেপ করেন।

English summary
CM Akhilesh Yadav snatches Samajwadi Party symbol
Please Wait while comments are loading...