Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গুগল-এ কোটি টাকার চাকরি পেয়ে তাক লাগিয়ে দিল স্কুল পড়ুয়া, জানেন সে কোন পদে নিযুক্ত হতে চলেছে

  • Posted By:
Subscribe to Oneindia News

"কে ভেবেছিল যে আমার মত একজন সাধারণ মানের ছাত্র গুগল-এ চাকরি পাবে? আমি আমার আনন্দ ধরে রাখতে পারছি না। মনে হচ্ছে স্বপ্ন পূরণ হয়ে গেল। আমার কষ্টের ফল এতদিনে পেলাম। " ঠিক এই ভাবেই নিজের উচ্ছাস ব্যক্ত করেছে চণ্ডীগড়ের দ্বাদশ শ্রেনীর ছাত্র হর্শিত। আর উচ্ছসিত সে হবে নাই বা কেন , বিশ্বের অন্যতম নামী ব্র্যান্ড গুগলের গ্রাফিক ডিজাইনার পদে এত কম বয়সেই চাকরি পাওয়া তো আর মুখের কথা নয়! এই অসাধ্য সাধন করে এখন খবরের শিরোনামে চণ্ডিগড়ের কিশোর হর্শিত শর্মা।

স্কুলে পড়তেই কোটি টাকার চাকরির অফার । তাও সুদুর মার্কিন মুলুকের ক্যালিফোর্নিয়ায় গুগলের হেডকোয়ার্টারে চাকরি। প্রশিক্ষণের সময়, প্রতি মাসে ভাতা হিসাবেই শুধু হাতে আসবে ৪ লাখ টাকা। এমন সুযোগ কতজনের আর ভাগ্যে আসে! তাই স্বভাবতই সে চরম খুশি। বাড়িতে একন আনাগোনা তার শুভাকাঙ্খীদের। সকলেই হর্শিতকে জানিয়ে যাচ্ছেন শুভেচ্ছা বার্তা।

গুগল-এ কোটি টাকার চাকরি পেয়ে তাক লাগিয়ে দিল স্কুল পড়ুয়া, জানেন সে কোন পদে নিযুক্ত হতে চলেছে

আপাতত এক বছর হর্শিতকে গ্রাফিক ডিজাইনিং -এ প্রশিক্ষণ দেবে গুগল । তাই এক বছরে হর্শিত প্রশিক্ষণ ভাতা হিসাবে পাবে প্রতিমাসে ৪ লাখ টাকা। এরপর চাকরিতে স্থায়ী হলে , তার বেতন হবে প্রতিমাসে ১২ লাখ টাকা। আগাস্টের ৭ তারিখই ক্যালিফোর্নিয়ার উদ্দেশে রওনা দেবে হর্শিত।

এক সাক্ষাৎকারে হর্শিত জানিয়েছে, ১০ বছর বয়স থেকেই ডিজাইনিং এ প্রতি আকর্ষণ ছিল তার। তখন থেকেই তার গুগলে কাজ করার স্বপ্ন। এজন্য় লুকিয়ে লুকিয়ে সে ডিজাইনিং এর কাজে প্রশিক্ষণ নিত। গুগলে চাকরির অফার পাওয়ার আগে, দেশেও খ্যাতি পেয়েছে হর্শিত। 'ডিজিটাল ইন্ডিয়া' অভিযানে তার ডিজাইনের জন্য় প্রধানমন্ত্রীর দফতর হর্শিতকে ৭০০০ টাকার পুরস্কার দেয়। এমনিতেও স্কুলে পড়াকালীন, হলিউড ও বলিউডের তারকাদের পোস্টার বানিয়েও ৪০ থেকে ৫০ হাজার টাকা রোজগার করেছে হর্শিত।

English summary
“WHO KNEW that an average student like me will get a job in Google. I can’t share my happiness how I am feeling, it’s like a dream has come true. My hard work has paid off well,” says Harshit Sharma, a student of Class-XII (I.T.) stream of Government Model Senior Secondary School, Sector 33-B, Chandigarh, who got selected for graphic designing by Google.
Please Wait while comments are loading...