Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাকিস্তানের মাটিতে পরমাণু অস্ত্রের ভাণ্ডার গড়েছে চিন ! মুলায়মের দাবিতে চাঞ্চল্য

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

পাকিস্তান নয়, চিনই ভারতের প্রধান শত্রু। বুধবার লোকসভায় এমনই মন্তব্য করলেন সমাজবাদী পার্টির প্রধান মুলায়ম সিং যাদব। তাঁর দাবি, পাকিস্তানের মাটিতেই নিজেদের পারমাণবিক অস্ত্র পুঁতে রেখেছে চিন। সুযোগ বুঝে ভারতের ওপর হামলা চালানোর ছক কষছে চিন ও পাকিস্তান। সেইসঙ্গে পড়শি দেশের আগ্রাসন ঠেকাতে কেন্দ্রীয় সরকার কী পদক্ষেপ নিচ্ছে তা সংসদে জানানোর দাবি জানিয়েছেন মুলায়ম। [আরও পড়ুন : ডোকলাম নিয়ে গা-জোয়ারি করছে বেজিং, দাবি ভারতের, পাল্টা যুদ্ধের হুমকি চিনের]

পাকিস্তানের মাটিতে পরমাণু অস্ত্রের ভাণ্ডার গড়েছে চিন ! মুলায়মের দাবিতে চাঞ্চল্য

ডোকলাম নিয়ে ক্রমেই উত্তপ্ত হচ্ছে পরিস্থিতি। সীমান্তের আঁচ এবার পৌঁছে গিয়েছে সংসদ পর্যন্তও। বৃহস্পতিবার লোকসভায় ডোকলামে ভারত- চিন উত্তপ্ত পরিস্থিতি নিয়ে আলোচনায় সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং বলেন, ভারতের ওপর আঘাত হানতে চিন পুরোপুরিভাবে প্রস্তুতি নিয়ে ফেলেছে। এবং তার জন্য পাকিস্তানকেও পাশে পেয়ে গিয়েছে চিন। পাকিস্তানের মাটিতেই চিন তাদের অত্যাধুনিক পারমাণবিক অস্ত্র-শস্ত্র লুকিয়ে রেখেছে বলেও তাঁর কাছে খবর আছে বলে এদিন লোকসভায় দাবি করেছেন মুলায়ম সিং যাদব। তিনি আরও বলেন, চিনা আগ্রাসন থেকে ভুটান ও সিকিমকে রক্ষা করা ভারতের দায়িত্ব।

পাকিস্তানের মাটিতে পরমাণু অস্ত্রের ভাণ্ডার গড়েছে চিন ! মুলায়মের দাবিতে চাঞ্চল্য

বুধবার লোকসভায় তিব্বত নিয়েও ভারতের অবস্থান সম্পর্কেও কেন্দ্রকে নতুন করে ভাবার পরামর্শ দিয়েছেন মুলায়ম। তিনি বলেন, তিব্বতকে চিনের অংশ হিসেবে স্বীকৃতি দেওয়া ভারতের ভুল সিদ্ধান্ত। ফলে এবার তিব্বতের স্বাধীনতার পক্ষেই ভারতকে সোচ্চার হতে হবে।

তবে এদিন পাকিস্তানকে একেবারেই পাত্তা দেননি সপা সুপ্রিমো। সংসদের নিম্নকক্ষে দাঁড়িয়ে তিনি সাফ বলে দেন, পাকিস্তান ভারতের কোনও ক্ষতিই করতে পারবে না, বরং চিনই ভারতের প্রধান শত্রু।

English summary
China has fully prepared to attack on India, says Mulayam Singh Yadav in Loksabha. China has buried its nuclear weapon in Pakistan, added SP supremo.
Please Wait while comments are loading...