Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জাল্লিকাট্টু আন্দোলনকারীদের বলপ্রয়োগ করে মেরিনা বিচ থেকে হঠাচ্ছে পুলিশ!

Subscribe to Oneindia News

চেন্নাই, ২৩ জানুয়ারি : সোমবার সকালে জাল্লিকাট্টুর আন্দোলনকারীরা চেন্নাইয়ের মেরিনা বিচ থেকে প্রতিবাদ আন্দোলন বন্ধ করতে অস্বীকার করলে বলপ্রয়োগ শুরু করে পুলিশ। প্রথমে পুলিশ বিক্ষোভকারীদের শান্তিপূর্ণভাবে ছত্রভঙ্গ হওয়ার জন্য অনুরোধ জানায়। পুলিশের যুক্তি ছিল, আন্দোলনের উদ্দেশ্য সফল হয়েছে, শনিবার রাজ্যসরকার অধ্যাদেশ জারি করেছে, ফলে আন্দোলন ছত্রভঙ্গ করা হোক। যদিও আন্দোলনকারীরা তাতে রাজি হয়নি। ['জাল্লিকাট্টু' র আয়োজনে খুব শীঘ্রই পদক্ষেপ নেবে তামিলনাড়ু সরকার, জানালেন মুখ্যমন্ত্রী পন্নিরসেলবম]

সোমবার সকালে পুলিশ একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে যাতে বলা হয়েছিল, আন্দোলন শৃঙ্খলাবদ্ধভাবে ও শান্তিপূর্ণ উপায়ে হচ্ছে, এক ফলে সাধারণ মানুষের কোনও সমস্যা হচ্ছে না।

জাল্লিকাট্টু আন্দোলনকারীদের বলপ্রয়োগ করে মেরিন বিচ থেকে হঠাচ্ছে পুলিশ!

এও বলা হয়, আন্দোলনকারীরা পুলিশকে সাহায্য করছে। তবে, সরকারি অধ্যাদেশ জারি হওয়ার পর রবিবার জাল্লিকাট্টু অনুষ্ঠিতও হয়েছে। যদিও আন্দোলনকারীরা স্থায়ী সমাধানের জন্য আন্দোলন জারি রাখতে চাইছে। রাজ্য সরকার অবশ্য এই আন্দোলন আর বাড়তে দিতে চায় না।

আগে থেকেই কোয়েম্বাটুর এবং ভেলোর থেকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করার কাজ শুরু করেছিল পুলিশ। এরপর এদিন সকাল থেকেই মেরিনা বিচ থেকে আন্দোলনকারীদের জোর করে ছত্রভঙ্গ করার চেষ্টা চালায় পুলিশ।

সকাল ৬ নাগাদ পুলিশ প্রেস বিজ্ঞপ্তি জারি করার পর আন্দোলনকারীদের ঘিরে নেয় পুলিশ। আন্দোলনকারীরা সিদ্ধান্ত নেওয়ার কিছুটা সময় চায়। কিন্তু সকাল সাড়ে ৬ টা থেকে বলপ্রয়োগ করে আন্দোলনকারীগের ছত্রভঙ্গ করার কাজ শুরু করে পুলিশ।

কিছু আন্দোলনকারী স্বইচ্ছায় মেরিন বিচ থেকে বেরিয়ে গেলেও বহু আন্দোলনকারীই রয়ে যান। সংখ্যা কম থাকার সময়ই আন্দোলনকারীদের হঠানোর প্রক্রিয়া শুরু করে পুলিশ।

English summary
Chennai police evicting pro-jallikattu protesters on Marina Beach
Please Wait while comments are loading...