Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'চক দে ইন্ডিয়া' সিনেমার পর নায়ক বনেছিলেন নেগী , এখন তাঁর বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ

  • Posted By:
Subscribe to Oneindia News

শাহরুখ খান অভিনীত ছবি ' চক দে ইন্ডিয়া' ছবির মুখ্য চরিত্র কবীর খানকে মনে আছে? সেই কবীর খানের চরিত্রটি অনুপ্রাণিত হয়েছিল রিয়েল লাইফ -এর ভারতীয় হকি খেলোয়াড় মীর রঞ্জন নেগির চরিত্র থেকে। এবার সেই রিয়েল লাইফের নায়ক মীর রঞ্জন নেগীর বিরুদ্ধেই উঠল দুর্নীতির অভিযোগ।

মীর রঞ্জন নেগী ভারতীয় হকি দলের প্রাক্তন খেলোয়াড় হওয়ার পাশপাশি পেশাগতভাবে আবগারী দফতরের অ্যাসিস্ট্যান্ট কমিশনার। নেগী ও আরেক আবগারী কমিশনারের বিরুদ্ধে এয়ার কার্গো কমপ্লেক্সে দুর্নীতির অভিযোগে , তাঁদের দুজনকে বরখাস্তের দাবি জানিয়েছেন কেন্দ্রীয় আবগারী দফতরের মুখ্য কমিশনার দেবেন্দ্র সিংহ।

'চক দে ইন্ডিয়া' সিনেমার পর নায়ক বনেছিলেন নেগী , এখন তাঁর বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ

সূত্রের খবর, কিছুদিন আগেই এয়ার কার্গো কমপ্লেক্সে কর্তব্য়ে গাফিলতির অভিযোগে , নেগী ও তাঁর অপর অভিযুক্ত সহকর্মীকে সেখানে থেকে বদলি করে দেওয়া হয়। বহুদিন ধরেই এয়ার কার্গো কমপ্লেক্সে , চোরাকারবারী ও চোরা পাচার চক্রের খবর সামনে আসছিল। আর সেই কারবারের সঙ্গে জড়িত আমলাদের দুর্নীতি রুখতে বহু দিন ধরেই ব্যবস্থা নিচ্ছেন মুখ্য আবগারী কমিশনার। আর সেই দুর্নীতির অংশ হিসাবেই নেগীর এই শাস্তি বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ভিজিলেন্স দফতরের নির্দেশ অনুযায়ী ১১ জন আধিকারিককে বদলি করা হয়েছে। অনেকেকেই কমপ্লেক্সের বাইরে রাখা হয়েছে। জানা গিয়েছে , এঁদের মধ্যে মীর রঞ্জন নেগী পণ্য পর্যবেক্ষণের দায়িত্বে ছিলেন। সূত্রের খবর, কর্তব্যরত অবস্থায় ২০০ টি ব্ল্যাঙ্ক গানকে খেলনার বন্দুক বলে দাবি করেন নেগী। যে ঘটনা নেগীর বিপক্ষে যায়। আর তার প্রেক্ষিতেই এখন সাসপেন্ড হওয়ার মুখে ভারতীয় হকি দলের এই প্রাক্তন খেলোয়াড়।

তবে এবিষয়ে মীর রঞ্জন নেগীর সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি আশা প্রকাশ করেন সত্যিটা খুব শিগিগিরিই বেরিয়ে আসবে। বিষয়টি নিয়ে মুখ্য আবগারী কমিশনার জানিয়েছেন নেগী ও আরেক আবগারী অ্যাসিস্টেন্ট কমিশনারকে গুরুত্বহীন জায়গায় বদলী করা হয়েছে, যার নেপথ্যে রয়েছে বেশ কিছু যুক্তি সঙ্গত কারণ।

English summary
Mir Ranjan Negi, assistant commissioner of customs and former India hockey goalkeeper, the inspiration behind the Bollywood hit movie Chak De India, and his colleague may be suspended in the ongoing crackdown against corruption in the air cargo complex, Sahar.
Please Wait while comments are loading...