Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এবার দেশে মাওবাদের শিরদাঁড়া ভাঙতে তৎপর কেন্দ্র

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৭ এপ্রিল : ছত্তিশগড়ের সুকমায় সোমবারের মাওবাদী হানার পাল্টা আক্রমণের জন্য এবার গুটি সাজাতে শুরু করেছে কেন্দ্র। বুধবারই যেকোনও মূল্যে মাওবাদীদের দুর্মুষ করার জন্য নির্দেশ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এবার দেশের কুখ্যাত মাওবাদীদের নামের তালিকা প্রকাশ করে সেই উদ্যোগকে আরও জোরালো করল কেন্দ্র। এই কুখ্যাত মাও নেতাদের নির্মূল করেই ভারতের মাটিতে মাওবাদের শিরদাঁড়া বাঙতে চায় কেন্দ্রীয় সরকার।

পাল্টা আক্রমণের জন্য সেনাকে তৈরি হওয়ার নির্দেশের পাশপাশি , মাওবাদীদের নামের যে তালিকা প্রকাশ করা হয়েছে, তাতে নাম রয়েছে মাওনেতা রঘু ও পাপা রাওয়ের। উল্লেখ্য, এই পাপা রাও জাগারগুণ্ডা এলাকার মাওবাদী কমিটি প্রধান। পাশপাশি সে পিপলস লিবারেশন গেরিলা আর্মির হিদমা এলাকার প্রধানও। অন্যদিকে, বাস্তারের ডিভিশনাল কমান্ডার হল এই রঘু।

এবার দেশে মাওবাদের শিরদাঁড়া ভাঙতে তৎপর কেন্দ্র

সিআরপিএফ সমেত বাকি প্রতিরক্ষা বাহিনীকে এই সমস্ত মাওবাদী নেতাদের হত্যা করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া ' জন মিলিশিয়া' সংগঠন, যারা মাওবাদীদের ডানহাত ,তাদেরও নির্মূল করার নির্দেশ দেওয়া হয়েছে।

গোয়েন্দা সূত্রের খবর, বস্তার থেকে ২০০ থেকে ২৫০ জন মাও নেতা ওড়িশা, ঝাড়খণ্ড, মহারাষ্ট্রে কাজ বাকি নেতাদের সঙ্গে দেখা করতে প্রায়ই যায়। প্রায় ৪ হাজার মাও সেনা রয়েছে বস্তার এলাকায়। যার নেপথ্যে সমস্ত রকমের রসদ যোগান দেয় ' জন মিলিশিয়া'। এদের সকলের দিকেই নজর রেখে চলেছে কেন্দ্র।

English summary
Following Monday's ghastly Maoist strike in Sukma that claimed the lives of 25 CRPF personnel+ , the government has asked the security forces to focus counter-offensive operations on "highvalue targets", including south Bastar divisional commander Raghu, head of Jagargunda area committee Papa Rao, and commander of the first battalion of People's Liberation Guerrilla Army (PLGA) Hidma, who is said to be behind the latest attack.
Please Wait while comments are loading...