Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভুলে ভরা সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল, অথৈ জলে অসংখ্য ছাত্রছাত্রীর ভবিষ্যত

  • Published:
  • By: 
    Soumik Bose
Subscribe to Oneindia News

ভুলে ভরা পরীক্ষার ফল
সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলে বিশাল ভুল
খাতা রিভিউ করতেই চক্ষু চড়কগাছ
ভর্ৎসনা দিল্লি হাইকোর্টও
ভুলে ভরা পরীক্ষার ফল। খাতা রিভিউ-এর পরই নম্বর বেড়ে দ্বিগুন হচ্ছে। এমনটাই ঘটেছে সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফলের ক্ষেত্রে। গত ২৯ শে মে ফল প্রকাশ হওয়ার পরই প্রচুর ছাত্রছাত্রী অভিযোগ জমা পড়তে থাকে। বেশিরভাগেরই অভিযোগ, তারা এত কম নম্বর পেতে পারেন না। খাতা রিভিউ-এর আবেদন জানানোর পর দেখা গেল অনেকেরই নম্বর প্রায় দ্বিগুন হয়ে গেছে।

ভুলে ভরা সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল, অথৈ জলে অসংখ্য ছাত্রছাত্রীর ভবিষ্যত

দিল্লির এক ছাত্রী ফল প্রকাশের পর অবাক। অঙ্কে তার প্রাপ্ত নম্বর ৬৮। কিন্তু এত কম নম্বর তিনি পেতে পারেন না বলে দাবি ওই ছাত্রীর। এরপর খাতা রিভিউ-এর আবেদন জানান তিনি। প্রাপ্ত নম্বর পুনরায় যোগ করে যখন ফল হাতে এল, ওই ছাত্রীর জানতে পারলেন তিনি আসলে পেয়েছেন ৯৫। এমনই আরেক ছাত্র অঙ্কে পেয়েছেন ৪২ কিন্তু অন্যান্য বিষয়গুলিতে তাঁর নম্বর নব্বইয়ের ওপরে। খাতা রিভিউয়ের পর তাঁর নম্বরও বেড়ে ৯০ হয়েছে। মূলত, অঙ্ক ও ইকনমিক্সের ক্ষেত্রেই এই ভুল বেশি হয়েছে বলে জানা গিয়েছে। এরকমই আরও অনেক অভিযোগ জমা পড়েছে সিবিএসই বোর্ডে।

তাহলে গলদ কোথায় হল
প্রাথমিকভাবে জানা গিয়েছে, তাড়াহুড়ো করে ফল প্রকাশ করার চাপে নম্বর যোগ করতে গিয়েই আসল গণ্ডগোলটা হয়েছে। শুধুমাত্র নম্বর যোগ করাই নয়, খাতা দেখার ক্ষেত্রেও গাফিলতি হয়েছে বলে স্বীকার করেছেন বোর্ডের এক আধিকারিক। গত শুক্রবারই দিল্লি হাইকোর্ট মৌখিকভাবে জানিয়ে দিয়েছে, সিবিএসই বোর্ডের এভাবে ফলপ্রকাশ করার উচিত হয়নি। বোর্ডের এই ভুলের মাশুল গুনতে হচ্ছে অসংখ্য ছাত্রছাত্রীকে। দেশের সবথেকে বড় বোর্ডের এই ধরনের ভুলে ইতিমধ্যেই শুরু হয়েছে সমালোচনা।

English summary
CBSE made mistake in totalling class 12 result
Please Wait while comments are loading...