Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সিবিএসই-এর দ্বাদশশ্রেণির ফল প্রকাশিত,ফল জানতে গিয়ে হয়রান এরাজ্যের পড়ুয়ারা

Subscribe to Oneindia News

দীর্ঘ টালবাহানার পর ,ফলাফল ঘোষণা হল ২০১৭ সালের সিবিএসই-র দ্বাদশ শ্রেণির। cbse.nic.in ও cbseresults.nic.in-এই ওয়েবাসাইটে দেখা যাচ্ছে ফলাফল। জানা গিয়েছে, এই পরীক্ষায় গোটা দেশের পাশের হার ৮২ শতাংশ। গত বছর এই পরিসংখ্যান ছিল ৮৩ শতাংশ। এদিকে, রাজ্যের বেশ কয়েকটি স্কুলের পড়ুয়ারা ফলাফল জানতে পারছেননা বলে অভিযোগ উঠেছে। মিন্টোপার্ক, সল্টলেকের অনেক স্কুল কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের জানিয়েছে উদ্বিগ্ন না হয়ে, খাণিকক্ষণ বাদে আবার নির্দ্দিষ্ট ওয়েবাসাইটে ফলাফল দেখে নিতে।

২০১৭ -র সিবিএসই-এর দ্বাদশশ্রেণির ফলাফল প্রকাশিত,জয়জয়কার চণ্ডীগড়ের

দেশের মধ্যে প্রথম স্থান অধিকার করেছেন নয়গার রক্ষা গোপাল। তাঁর সংগ্রহে ৯৯.৬ শতাংশ নম্বর রয়েছে। ৯৯.৪ শতাংস নম্বর পেয়ে চণ্ডীগড়ের ভূমি সাওয়ান্ত হয়েছেন দ্বিতীয়। ভূমি চণ্ডীগড়ের DAV স্কুলের পড়ুয়া। ৯৯.২ শতাংশ পেয়ে যুগ্ম তৃতীয় হয়েছেন আদিত্য জৈন ও মন্নত লুথরা। এঁরা প্রত্যেকেই চণ্ডীগড়ের ছাত্র ছাত্রী।

উল্লেখ্য, ফলাফল সংক্রান্ত কোনো তথ্যাদি বা সাহায্যের জন্য সিবিএসইর তরফে 1800118004 নম্বরের হেল্প লাইন খোলা হয়েছে। উল্লেখ্য,এই পরীক্ষায় প্রথম স্থানাধিকারির সঙ্গে কথা বলে তাঁক শুভেচ্ছা জানিয়েছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাবড়েকর।

English summary
The Central Board of Secondary Education (CBSE) announced the examination results of the Senior Secondary Examination (Class 12th) on Sunday.
Please Wait while comments are loading...