Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোডিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্ত

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি : দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোডিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠায় তা নিয়ে তদন্তে নামল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। এর পাশাপাশি দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের বিরুদ্ধেও একই অভিযোগে তদন্ত শুরু হয়েছে।

এই ঘটনার ফলে ফের একবার আম আদমি পার্টি ও কেন্দ্র সরকারের সংঘাত চরমে উঠবে তা বলাই বাহুল্য। সরকারে আসার পর থেকে বারেবারে বিজেপি সরকারের সঙ্গে সংঘাত বেঁধেছে অরবিন্দ কেজরিওয়ালের আপ সরকারের। এবারও পরিস্থিতি সেদিকেই গড়াচ্ছে।

মনীশ সিসোডিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্ত

কেজরিওয়ালের পর দলের সেকেন্ড ইন কম্যান্ড হলেন মনীশ সিসোডিয়া। তাঁর বিরুদ্ধে তদন্ত হওয়া মানে তা দলের জন্য মোটেই সুখবর নয়। অভিযোগ, 'টক টু একে' নামে নরেন্দ্র মোদীর রেডিও অনুষ্ঠান মন কি বাতের অনুকরণে যে কথোকথন চালু করেছিলেন তার স্যোশাল মিডিয়া প্রচারের বরাত পাওয়া বেসরকারি কোম্পানি 'পারফেক্ট রিলেশনস'-এর সঙ্গে চুক্তি সংক্রান্ত অনিয়ম রয়েছে।

সিবিআইয়ের কাছে যে অভিযোগ রয়েছে তা হল, পারফেক্ট রিলেশনসকে দিল্লি সরকার ১.৫ কোটি টাকা অগ্রিম পেমেন্ট দিয়েছে। যা নিয়ে গোলমাল রয়েছে। কীভাবে তা সম্ভব হল তা খতিয়ে দেখতে হবে।

সিবিআই সূত্রে ইঙ্গিত, এই অভিযোগ নিয়ে খুব তাড়াতাড়ি মনীশ সিসোডিয়াকরে জিজ্ঞাসাবাদ করা হবে। এর পাশাপাশি সত্যেন্দ্র জৈনের মেয়েকে কীভাবে স্বাস্থ্য দফতরের পরামর্শদাতা নিয়োগ করা হল তা নিয়েও তদন্ত করবে সিবিআই। আপাতত তদন্ত চললেও, তাতে গোলমাল পেলেই মামলা করবে সিবিআই, এমনটাই জানা গিয়েছে।

উল্লেখ্য, প্রাক্তন লেফটেন্যান্ট গভর্নর নাজীব জংয়ের সুপারিশের পরই এই বিষয়ে তদন্তে নেমেছে সিবিআই। কারণ প্রাথমিক তদন্তে তিনি এই দুটি ঘটনায় গোলমাল পেয়েছিলেন। স্বজনপোষণের ঘটনা ঘটেছে বলে তিনি জানতে পেরেছিলেন।

এই নাজীব জংয়ের সঙ্গেও বারবার সংঘর্ষে জড়িয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। পাশাপাশি পাঞ্জাব নির্বাচনের আগে যেভাবে আম আদমি পার্টির সর্বোচ্চ নেতৃত্বের ঘাড়ে সিবিআই নিঃশ্বাস ফেলছে তাতে ফের একবার রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলে আপ সরব হলে অবাক হওয়ার কিছু থাকবে না।

English summary
CBI launches corruption probes against Manish Sisodia, Satyendar Jain
Please Wait while comments are loading...