Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

নোটবাতিল ইস্যু :আজ থেকে টাকা তোলার উর্দ্ধসীমা প্রতি সপ্তাহে ৫০ হাজার

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২০ ফেব্রুয়ারি : নিজের সেভিংস অ্যাকাউন্ট থেকে প্রতিসপ্তাহে টাকা তোলার উর্দ্ধসীমা বাড়ল আজ থেকে। আজ থেকে টাকা তোলার এই পরিমাণের অঙ্ক বেড়ে দাঁড়াল ৫০ হাজারে। গত ৩০ জানুয়ারি এই মর্মে একটি ঘোষণা করে রিজার্ভ ব্যাঙ্ক। সেই ঘোষণা মত সোমবার থেকেই লাগু হল এই নিয়ম।

এর আগে সেভিংস অ্যাকাউন্ট থেকে টাকা তোলার সর্বোচ্চ সীমা ছিল ২৪ হাজারের অঙ্ক। তা ছিল প্রতি সপ্তাহ হিসাবে। এবছরের মার্চ মাসের ১৩ তারিখ থেকে নিজের সেভিংস অ্যাকাউন্টের টাকা তোলার ওপর থেকে উঠে যাবে সমস্ত নিষেধাজ্ঞা।

নোটবাতিল ইস্যু :আজ থেকে টাকা তোলার উর্দ্ধসীমা প্রতি সপ্তাহে ৫০ হাজার

এর আগে গতবছরের ৮ নভেম্বর ৫০০ ও ১০০০ এর পুরনো নোট বাতিলের ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ঘটনাকে কেন্দ্র করে ব্যঙ্ক ও এটিএম থেকে টাকা তোলার উর্দ্ধসীমা ধার্য করে দেওয়া হয়।

টাকা তোলার উর্দ্ধসীমা নির্ধারিত হওয়ার পর, প্রথমে এক দিনে ২হাজারের বেশি টাকা তোলা যাবে না বলে ঘোষণা করা হয় কেন্দ্রের তরফে। তার পরবর্তী পর্যায়ে সাড়ে৪ হাজার , পরে ১০ হাজার, এবং কিছুদিন আগে ২৪ হাজার পর্যন্ত টাকা তোলার উর্দ্ধসীমা ঘোষণা করা হয়। আজ থেকে সেই সীমা দাঁড়িয়েছে ৫০হাজারে।

English summary
The cash withdrawal limit for savings account has been raised to Rs 50,000 per week effective from Monday. An announcement in this regard was made in an Reserve Bank of India (RBI) notification on January 30.
Please Wait while comments are loading...