Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

#Demonetisation : টানা তিনদিন ছুটি ব্যাঙ্কে, মানুষের ভোগান্তি বাড়ার সম্ভাবনা

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১০ ডিসেম্বর : আজ থেকে আগামী তিনদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। যার ফলে সাধারণ মানুষের ভোগান্তি আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অর্ধেক এটিএম-এ টাকা নেই, কিংবা টাকা বেরলেও তা ২০০০ টাকার বড় নোট, যা খুচরোয় চুড়ান্ত সমস্যা। তাই নোট বাতিলের পর থেকে টাকা তোলার জন্য ব্যাঙ্কের বাইরে লম্বা লাইন পড়ছে। কিন্তু এই অবস্থায় তিনদিন ব্যাঙ্ক বন্ধ থাকায় অনেকেরই মাথায় হাত পড়েছে।

শনিবার, রবিবার ও সোমবার টানা তিনদিন বন্ধ থাকছে ব্যাঙ্কগুলি। ফলে এই তিন দিন ব্যাঙ্ক থেকে টাকা তোলা যাবে না। শনিবার, মাসের দ্বিতীয় শনিবার হিসাবে নিয়মমাফিক ছুটি, রবিবার ছুটি, এবং সোমবার ঈদ-এ-মিলাদ-উন-নবি উপলক্ষে বন্ধ থাকবে ব্যাঙ্ক।

#Demonetisation : টানা তিনদিন ছুটি ব্যাঙ্কে, মানুষের ভোগান্তি বাড়ার সম্ভাবনা

৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের ঘোষণার পর থেকে এখনও পর্যন্ত এক মাস অতিক্রম হয়ে গিয়েছে। কিন্তু তবুও এটিএম বা ব্যাঙ্কের বাইরে ভিড় কমছে না। নোট সমস্যা এখনও বহাল দেশের বিভিন্ন প্রান্তে। বিশেষ করে গ্রামাঞ্চলে।

এরই মাঝে মঙ্গলবারের বদলে ঈদ-এ-মিলাদের ছুটি এগিয়ে এনে সোমবার দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আসলে মহম্মদের জন্মদিন হিসাহে বছরের গোড়ার দিকে কেন্দ্রের ঘোষিত ছুটির তালিকায় ঈদ এ মিলাদের ছুটি ১৩ ডিসেম্বর মঙ্গলবার দেওয়া হয়েছিল। কিন্তু মুসলিম ক্যালেন্ডার রবি উল আওয়াল অনুযায়ী ঈদ এ মিলাদ ১২ ডিসেম্বর পড়ছে বলে কেন্দ্রের এই সিদ্ধান্ত।

English summary
Cash crunch: Bank holidays for next 3 days, people may face severe cash crisis
Please Wait while comments are loading...