Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

১ লা জুলাই থেকে বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন

Subscribe to Oneindia News

৩৪ টি সংসোধনী সহ সপ্তম বেতন কমিশনের সুপারিশ কার্যকরি করল কেন্দ্র। কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুন জেটলি জানিয়েছেন , পয়লা জুলাই থেকেই কার্যকরি হবে এই নতুন বেতন হার। ফলে জুলাই মাসের প্রথমেই বর্ধিত হারে বেতন লাগু হতে চলেছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

 ১ লা জুলাই থেকে বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন

বুধবার সপ্তম বেতন কমিশনের সুপারিশ কেন্দ্রীয় সরকার মেনে নেওয়াতে উপকৃত হতে চলেছেন দেশের ৪৮ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মচারী। তবে এর জেরে কেন্দ্রীয় কোষাগারে চাপতে চলেছে ৩০, ৭৪৮ কোটি টাকার বাড়তি বোঝা। এমনটাই দাবি বহু অর্থনৈতিক বিশেষজ্ঞের।

শুধু তাই নয়, বেতন কমিটির প্রস্তাব মেনে পে কমিশনের প্রস্তাবে যে সমস্ত সংশোধন করা হয়েছে, তার জেরে কোষাগারের উপর আরও ১, ৪৪৮ কোটি টাকার বাড়তি বোঝাও চাপবে বলে মনে করা হচ্ছে। এদিকে, এই বর্ধিত হারে বেতন লাগু হলে , সিয়াচেনে মোতায়েন জওয়ানদের ভাতা ১৪, ০০০ থেকে বেড়ে হবে ৩০, ০০০ টাকা। অফিসারদের ক্ষেত্রে এই ভাতা বেড়ে হবে ৪২,৫০০ টাকা।

English summary
The union cabinet on Wednesday approved the Seventh Pay Commission recommendations on allowances for government employees, clearing the way for payment of higher house rent and other benefits to 48 lakh of government employees. These will be effective from July 1.
Please Wait while comments are loading...