Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

"একটা পোড়া রুটি, এক গ্লাস চা, ক্যাম্পে খাবার এমনটাই", বিএসএফ জওয়ানের অভিযোগের ভিডিও ভাইরাল

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১০ জানুয়ারি : ক্যাম্পে খাবারের মান ও পরিমাণ নিয়ে এক বিএসএফ জওয়ান অভিযোগের ভিডিওতে এবার সরগরম সোস্যাল মিডিয়া। জওয়ান তেজ বাহাদুর সিং তার ফেসবুক পেজে ভারতীয় সেনার ক্যাম্পে দেওয়া খাবারের হাল নিয়ে ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে তিনি দেখান কী ধরনের খাবার তাদের নিত্যদিন খেতে দেওয়া হচ্ছে। এরপরে তাঁর প্রশ্ন, একজন সেনাকে কি এই খাবার খেতে দিলে সে তাঁর দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন?

ভিডিওতে তেজ বাহাদুর বলেছেন, পোড়া রুটি, এক গ্লাস চা, তাও কোনও মাখন, জ্যাম বা আচার ছাড়া সকালে প্রাতঃরাশে দেওয়া হচ্ছে। এমনই খাবার দিনের পর দিন খেতে হয় সীমান্তের কর্তব্যরত জওয়ানদের। এমন খাবার খেয়েই তাদের সমান তালে লড়তে হয় সীমান্তে। শুধু তাইই নয়, আরও একধাপ এগিয়ে জওয়ান তেজ বাহাদুর অভিযোগ করেছেন, সেনা জওয়ানদের জন্য সরকার থেকে যা প্রয়োজনীয় জিনিস পাঠানো হয়, তা উপরের মহল থেকে অন্যায়ভাবে বাজারে বিক্রি করে দেওয়া হয়।

খাবার নিয়ে বিএসএফ জওয়ানের অভিযোগের ভিডিও ভাইরাল

এই ভিডিও পোস্ট হওয়ার পরই জওয়ান তেজ বাহাদুর সিং কে বদলি করা হয় পুঞ্চের ভারতীয় সেনার ২৯ ব্যাটেলিয়ানে। নড়েচড়ে বসে সরকারও। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি তাঁর টুইটে জানিয়েছেন, তিনি ভিডিওটি দেখেছেন। তিনি গোটা বিষয়টি নিয়ে স্বরাষ্ট্র সচিবকে রিপোর্ট পেশ করার নির্দেশ দিয়েছেন। মন্ত্রকের তরফে যদিও এমন অভিযোগকে প্রথমে নস্যাৎ করে দেওয়া হয়েছিল।

অন্যদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেণ রিজিজু তাঁর ট্যুইটে জানিয়েছেন, তিনি ভিডিওটিকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছেন। এর আগে তিনি যখন সীমান্তে গিয়েছিলেন, তখন সেনা জওয়ানদের মধ্যে খাবার নিয়ে কোনও অসন্তোষ তাঁর চোখে পড়েনি। পরবর্তীকালে তেজ বাহাদুর নামে ওই জওয়ান এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে জানান, সঠিক তদন্ত হলে সত্যিটা নিশ্চয় উঠে আসবে। পাশাপাশি তিনি এও বলেন যে, কর্তব্যরত অবস্থাতে অনেক সময়ই অনেক ভুল হয়ে যায়।

English summary
BSF jawan complained about food video goes viral
Please Wait while comments are loading...