Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বৃহন্নলা মেঘার বিয়ে বাসুদেবের সঙ্গে

  • Posted By:
Subscribe to Oneindia News

ভুবনেশ্বর, ২৭ জানুয়ারি : তাঁদের আকাঙ্খা ইচ্ছে গুলো যে আর চার পাঁচটা মানুষের মতোই, সে খেয়াল হয়তো সমাজে সবাই করে উঠতে পারেননা। তাঁদের হাবভাব নিয়ে ট্রেনে বাসে টোন-টিটকিরি চলতে থাকে। আর এসব রোজ সহ্য করেই এগিয়ে চলতে হয় সমাজের বৃহন্নলাদের। কিন্তু হঠাৎ কেন এপ্রসঙ্গ ?কারণ খবর এক বৃহন্নলাকে নিয়ে খবর ভুবনেশ্বরের বৃহন্নলা মেঘার। যাঁর 'বিয়ে'-এর খবর ভেঙে দিয়েছে সমাজের বস্তাপঁচা বহু চিন্তা ভাবনা ।

সমাজের সমস্ত বাঁধাকে পেরিয়ে বৃহন্নলা মেঘা বিয়ে করলেন, বাসুদেব নামের এক পুরুষকে। বিয়ের প্রসঙ্গে মেঘা বলেন, "আমি খুবই খুশি এই বিয়েতে। সবচেয়ে আগে ধন্যবাদ জানাই বাসুদেবকে, যে এরকম একটি সাহসী সিদ্ধান্ত নিয়েছে। মানুষ ভাবে বৃহন্নলারা বিয়ে করতে পারেন না। তাঁরা মা হতে পারেন না। কিন্তু আমি সবাইকে ভুল প্রমাণ করতে পেরেছি।" পাশাপাশি তিনি জানিয়েছে তাঁরও বিয়ে করার সমস্ত রকমের অধিকার রয়েছে।

বৃহন্নলা মেঘার বিয়ে বাসুদেবের সঙ্গে

মেঘা জানিয়েছেন, তাঁদের এই বিয়ে দুই পরিবারের মধ্যে আলোচনা করেই  ঠিক হয়েছে। প্রেম নয়, বরং এই বিয়েকে 'অ্যারেঞ্জ ম্যারেজ'  বলছেন মেঘা। তাঁর শ্বশুরবাড়ির তরফে তাঁকে এই বিয়ের প্রস্তাব দেওয়া হয় বলে জানান মেঘা।

হিন্দু সমস্ত রীতি মেনেই ঘটা করে আয়োজন করা হয় এই বিয়ের। এই বিয়েতে হাজির ছিলেন ভুবনেশ্বরের মেয়র অনন্ত নারায়ণ জেনা। এমন নজিরবিহীন বিয়ের সাক্ষী ছিল সংবাদ মাধ্যমও।

English summary
They are looked down upon, considered an inferior community and have to face the glares of society, but breaking all such barriers and stereotypes, a transgender named Megha got married to a man named Basudev in Bhubaneswar
Please Wait while comments are loading...