Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'কাশ্মীর ভারত অধিকৃত', বলছে কংগ্রেসের বুকলেট, চরম বিতর্ক

Subscribe to Oneindia News

কেন্দ্রে বিজেপি শাসিত এনডিএ সরকারের সমালোচনার জন্য় একটি ১৫ পাতার বুকলেট প্রকাশ করে কংগ্রেস। কিন্তু সেই বুকলেটে বিজেপির সমালোচনার থেকে বেশি দৃষ্টি আকর্ষণ করে আরেকটি বিষয়। বুকলেটে কাশ্মীরকে ভারতের অংশ হিসাবে না দেখিয়ে, বরং দেখানো হয়েছে ভারত কাশ্মীরকে অধিকার করে রেখেছে । কাশ্মীর সম্পর্কে লেখা হয়েছে 'ভারত অধিকৃত কাশ্মীর'।

কাশ্মীর সম্পর্কে কংগ্রেসের এরকম অবস্থান নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। বিষয়টির প্রতিবাদ জানিয়ে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে ক্ষমা চাওয়ার দাবি জানায় বিজেপি। উল্লেখ্য, এই বুকলেট, মোদী সরকারের ৩ বছরের ব্যর্থতাকে তুলে ধরতেই তৈরি করা হয়।

'কাশ্মীর ভারত অধিকৃত', বলছে কংগ্রেসের বুকলেট, চরম বিতর্ক

বুকলেটের উদ্বোধনে উপস্থিত ছিলেন জম্মু ও কাশ্মীরের বর্ষীয়ান কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। বুকলেটে ভারতের মানচিত্র প্রকাশ করে স্পষ্টভাবে লেখা হয় 'ইন্ডিয়ান অক্যুপায়েড কাশ্মীর'। ভারতেরই অঙ্গরাজ্যকে কেন 'ভারত অধিকৃত' লেখা হবে? তা নিয়ে কংগ্রেসের তীব্র সমালোচনায় নেমেছে বিজেপি।

এদিকে, এত জলঘোলার পর কংগ্রেসের যুক্তি, এতবড় ঘটনা নাকি, নেহাতই ছাপার ভুল!অনেকই দাবি, ছাপার ভুলে বানান ভুল হতে পারে, তবে তাতে দৃষ্টিভঙ্গির পরিবর্তন কী করে হয়? কংগ্রেস নেতা অজয় মাকেনে দাবি , ২০১৪ সালে একই ভুল করেছিল বিজেপিও। পাশাপাশি এই ভুলের জন্য ক্ষমা চেয়েছে কংগ্রেস।

English summary
A 15-page booklet distributed by Congress targeting the BJP-led NDA government seems to have backfired as the party landed itself into a controversy on Saturday for describing Jammu and Kashmir State as 'Indian Occupied Kashmir'.
Please Wait while comments are loading...