Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কালো টাকা বের করতে এবার সিবিআই, ইডিকে কাজে লাগাতে চলেছে আয়কর দফতর

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৪ ডিসেম্বর : গচ্ছিত কালো টাকার হদিশ পেতে এবার শুধু আয়কর দফতরই নয়, সিবিআই, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও পুলিশকেও কাজে লাগানো হবে বলে জানা গিয়েছে। আয়কর বিভাগ যেমন গচ্ছিত টাকা খুঁজে বের করবে তেমনই আর্থিক তছরুপ ও আর্থিক অপরাধের বিষয়গুলি সিবিআই ও ইডির উপরে ছেড়ে দেওয়া হবে।

#Demonetisation এর পরে হুহু করে লোকনিয়োগ করছে এই কোম্পানিগুলি

রেডিওঅ্যাক্টিভ কালি ব্যবহার হয়েছে নতুন ৫০০ ও ২ হাজারের নোটে?

নোট বাতিলের ঘটনার পরে আয়কর ও বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মধ্যে যোগাযোগ রাখা হয়েছে নিয়মিত। যারা প্রচুর বেহিসাবি টাকা নিয়ে ধরা পড়েছে, গচ্ছিত টাকার হিসাব দিতে পারেনি তাদের বিরুদ্ধে দুর্নীতি ও ফৌজদারী অপরাধমূলক অর্থিক তছরুপের তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে কাজে লাগানো হয়েছে।

কালো টাকা বের করতে এবার সিবিআই, ইডিকে কাজে লাগাতে চলেছে আয়কর দফতর

নভেম্বরের ৮ তারিখ থেকে ৫০০ ও ১ হাজারের নোট বাতিল হওয়ার পরে যতগুলি জায়গায় বেআইনি অর্থ বাজেয়াপ্ত হয়েছে, তার প্রায় সব জায়গাতেই সরকার সিবিআই অথবা স্থানীয় পুলিশের সাহায্য নিয়ে এফআইআর দায়ের করেছে। এছাড়া আর্থিক তছরুপের মামলা দায়র করতেই এবার আসরে নেমে পড়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও।

#Demonetisation নিয়ে নতুন দাবি নরেন্দ্র মোদীর

#Demonetisation এর পরে ডিজিটাল লেনদেন বেড়েছে ৩০০ শতাংশ

যদি আর্থিক তছরুপের ঘটনায় ইডি কারও বিরুদ্ধে মামলা করে তাহলে অভিযুক্তের সমস্ত সম্পত্তি ও গচ্ছিত ধন মামলায় জুড়ে যায়। আর সেই ব্যক্তি যদি মামলায় দোষী হন তাহলে সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

মঙ্গলবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বেঙ্গালুরুতে আর্থিক তছরুপের অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে। আয়কর দফতরের হানার পরে এই কাজ করা হয়েছে। ফলে আয়কর দফতরের পাশাপাশি এবার বেহিসাবি টাকা খুঁজতে কোমর বেঁধে নেমে পড়েছে সিবিআই, ইডিও।

English summary
Black money : I-T department expands is roping in CBI, ED and police
Please Wait while comments are loading...