Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হল দেশের এই রাজ্যে

  • Posted By:
Subscribe to Oneindia News

ছত্তিশগড়ের রমন সিংয়ের বিজেপি সরকার এবার গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু করতে চলেছে। হিন্দুদের পবিত্র পশু বলে পরিচিত গরুকে রক্ষা করতে এই ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

ছত্তিশগড় সরকার সূত্রে খবর, আগামী কয়েকমাসের মধ্যেই দশটি জেলায় এই ব্যবস্থা চালু করা হবে। রবিবার সেরাজ্যের পণ্ডিত রবিশঙ্কর বিশ্ববিদ্যালয়ে রাজ্য গোরক্ষা কমিশনের সম্মেলনে একথা জানানো হয়েছে।

গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হল দেশের এই রাজ্যে

নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হয়ে আসার পর থেকেই ভারতীয় জনতা পার্টি গো-রক্ষা নিয়ে অত্যধিক সরব হয়েছে। দেশের প্রায় সব রাজ্যে গো-রক্ষক বাহিনী গড়ে ওঠায় তা নিয়ে বিতর্কও হয়েছে। এবার বিজেপি শাসিত রাজ্যেই গরুর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হওয়ায় তা অন্য মাত্র পেল বলে মনে করা হচ্ছে।

এর আগে উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ সরকারও একই ধরনের ব্যবস্থা গরুর জন্য চালু করার কথা ঘোষণা করেছে। তবে এই প্রকল্পে কত টাকা ব্যয় হবে তা নিয়ে রমন সিংয়ের সরকার এখনও কোনও তথ্য জানায়নি। তবে গরুকে কেন্দ্র করে যেসমস্ত পণ্য তৈরি হয় তার প্রচার আগামিদিনে আরও জোরদার করা হবে বলে জানানো হয়েছে।

প্রসঙ্গত, ছত্তিশগড়ে পশু ক্রুরতা অধিনিয়ম অনুযায়ী গো হত্যা ও তা গোমাংস পাচার একেবারে নিষিদ্ধ। ধরা পড়লে সাত বছর পর্যন্ত জেল ও ৫০ হাজার টাকা অবধি জরিমানা হতে পারে।

English summary
BJP state Chhattisgarh to start ambulance service for cows, announces CM Raman Singh
Please Wait while comments are loading...