Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মণিপুরে বিজেপি সরকার গঠনে সমর্থন তৃণমূলের

  • Posted By:
Subscribe to Oneindia News

ইম্ফল, ১৪ মার্চ: এন বীরেন সিং এর নেতৃত্বে মণিপুরে প্রথমবারের জন্য সরকার গঠন করতে চলেছে বিজেপি। সোমবারই এন বীরেন সিংকে মণিপুরের মুখ্যমন্ত্রী পদের দাবিদার হিসাবে বেছে নেয় বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। মণিপুরে বিজেপি সরকার গঠনের প্রক্রিয়ায় সমর্থন রয়েছে তৃণমূলের জয়ী প্রার্থী টি রবীন্দ্রর।

ইম্ফলের এক হোটেলে বিজেপির পক্ষ থেকে প্রকাশ জভড়েকর ও পিযূষ গোয়েল বীরেন সিং এর সঙ্গে এক বৈঠক করেন সোমবার। তারপরই এই সিদ্ধান্তের কথা তাঁরা জানান। মণিপুরের হেইংগ্যাং থেকে জয়ী বিধায়ক বীরেন সিং পেশায় একজন সাংবাদিক। ২০১৬ সালে তিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন।

মণিপুরে বিজেপি সরকার গঠনে সমর্থন তৃণমূলের

মুখ্যমন্ত্রী হিসাবে দলের তরফে তাঁর নাম ঘোষণার পরেই , মণিপুরের রাজ্যপাল নাজমা হেপতুল্লার সঙ্গে দেখা করেন বীরেন সিং। রাজ্যপালের সঙ্গে দেখা করে বীরেন সিং তাঁর মুখ্যমন্ত্রীত্বের দাবি পেশ করেন।

এদিকে বিজেপি ক্যাম্পে সরকার গঠনের জোড় তোরজোড়ের মধ্যে ক্রমশ মৃয়মান হতে থাকে মণিপুরের কংগ্রেস শিবির। বীরেন সিং এর মুখ্যমন্ত্রীত্বের খবর আসার পর পরই কয়েক ঘণ্টার মধ্যে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা জমা দেন ওকারাম ইবোবি সিং।

প্রসঙ্গত শনিবার বিধানসভা নির্বাচনের ফলাফলের পর থেকেই মণিপুরের রাজনীতি অনেক চড়াই উতারই দেখেছে। ২০১৭ এর নির্বাচনে , ৬০ আসনের মণিপুর বিধানসভার ২৮ টি আসন দখল করে কংগ্রেস সংখ্যা গরিষ্ঠতা পায়। বিজেপির দখলে থাকে ২১ টি আসন। এরকম অবস্থায় শুরু হয় রাজনৈতিক সমীকরণের খেলা। এনপিএফ, এনপিপি,ও এলজেপির মতো মণিপুরের স্থানীয় দলগুলি সমর্থন করে বিজেপিকে। নাটকীয়ভাবে নির্দল বিধায়ক আসাদ উদ্দিনের খোঁজ পাওয়া যায়না। উল্টে কংগ্রেস থেকে এক বিধায়ক চলে আসে বিজেপি শিবিরে। সঙ্গে তৃণমূলেরও সমর্থন পায় বিজেপি।

English summary
The Bharatiya Janata Party (BJP) on Monday put forward the name of N. Biren Singh as the next Chief Minister of Manipur. The decision was taken at a meeting of BJP legislators in the presence of two Central ministers, Piyush Goyal and Prakash Javadekar, at a hotel in Imphal.The only Trinamool Congress MLA T. Robindro has also offered to support the BJP.
Please Wait while comments are loading...