Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাজ্যসভা থেকে ইস্তফা বিজেপি নেতা সিধুর, আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হওয়া নিয়ে জল্পনা!

  • By: OneIndia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৮ জুলাই : রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বিজেপি নেতা নভজ্যোত সিং সিধু। এই বছরের ২২ এপ্রিলেই বিজেপির তরফে রাজ্যসভায় মনোনয়ন পেয়েছিলেন।

উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি সঙ্গে সঙ্গে তাঁর সদস্যপদ গ্রহণ করেন। সেই সিধু হঠাৎ করে রাজ্যসভার পদ থেকে ইস্তফা দেওয়ায় রাজনৈতিক মহলে সাড়া পড়ে গিয়েছে।

রাজ্যসভা থেকে ইস্তফা, আপের মুখ্যমন্ত্রী প্রার্থী হবেন সিধু?

৫২ বছর বয়সী সিধু আন্তর্জাতিক ক্রিকেটার ও টিভি ব্যক্তিত্ব হিসাবে পাঞ্জাব তথা সারা ভারতে সুপরিচিত। বিজেপি বিধায়ক হিসাবে অমৃতসর থেকে দাঁড়িয়ে তিনি নির্বাচনে জিতেছিলেন। তবে ২০১৪ লোকসভা ভোটে তাঁকে টিকিট না দিয়ে সেই কেন্দ্রে অরুণ জেটলিকে প্রার্থী করে বিজেপি।

সেই থেকে দলের সঙ্গে দূরত্ব বাড়তে থাকে এই প্রাক্তন ক্রিকেটারের। এর দু'বছর পরে হঠাৎ করেই সিধুকে রাজ্যসভার সাংসদ করে দেয় বিজেপি। সেই পদ গ্রহণও করেন তিনি। তবে দলের সঙ্গে সিধুর সেই দূরত্ব ঘোঁচেনি বলেই মত ওয়াকিবহাল মহলের।

রাজনৈতিক সূত্রে খবর, এই অবস্থার সুযোগ নিতে মরিয়া হয়ে ওঠে আম আদমি পার্টি। আগামী বছর পাঞ্জাবে বিধানসভা নির্বাচনে জোর প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি সরকার। সেজন্য কেজরিওয়াল নিজে গিয়ে পাঞ্জাবে রাজনৈতিক জমি শক্ত করার কাজ করছেন।

মনে করা হচ্ছে, সিধুকে আম আদমি পার্টির তরফে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করে প্রচারে নামতে মরিয়া কেজরিওয়াল। সেজন্যই সিধু আগে থেকেই রাজ্যসভায় বিজেপির দেওয়া পদ থেকে ইস্তফা দিয়ে রাখলেন।

যদিও সিধুকে আপে যোগদানের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি কোনও জবাব দেননি। এখন দেখার তিনি শেষপর্যন্ত কেজরির দলে নাম লেখান কিনা।

English summary
BJP MP Sidhu resigns from Rajya Sabha, may be the Chief Ministerial face for AAP
Please Wait while comments are loading...