Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে রাজনাথ, বেঙ্কাইয়া, সনিয়া বৈঠক, মিলল কি রফাসূত্র

  • By: Soumik Bose
Subscribe to Oneindia News

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে কংগ্রেসের সঙ্গে আলোচনার পরও কাটল না জট। শুক্রবারই কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক করেন রাজনাথ সিং ও বেঙ্কাইয়া নাইডু। কিন্তু বিজেপি যেমন তাদের প্রার্থীর নাম জানাল না তেমনই বিরোধীদের পছন্দের প্রার্থীর নামও জানাননি সনিয়া। ফলে গোটা বিষয়টাই ঝুলে রইল। পরিস্থিতি যা তাতে রাষ্ট্রপতি নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা না হয়ে, সর্বসম্মত মনোনয়ন হয়ে দাঁড়িয়েছে।

শুক্রবার সনিয়ার সঙ্গে বৈঠকের পর কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ জানান, কোনওপক্ষই প্রার্থীর নাম না জানানোয় আলোচনাই এগোয়নি। গত বুধবারই বিরোধীদের নিয়ে গঠিত কমিটি একপ্রস্থ আলোচনা সারে। যদিও তাতে কোনও প্রার্থীর নামই উঠে আসেনি। পরবর্তী সময়ে আলোচনার পরই এবিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত হবে বলে জানিয়েছিলেন গুলাম নবি আজাদ।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিজেপি- সনিয়া বৈঠক

অপরদিকে এদিনই রাজনাথ সিং ও বেঙ্কাইয়া নাইডু দেখা করেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচু্রির সঙ্গেও। অবশ্য সেই বৈঠকেও অশ্বডিম্ব প্রসব ছাড়া কিছুই হয়নি। বৈঠক শেষে ইয়েচুরি জানান, বিজেপি কোনও নাম প্রস্তাব না করা পর্যন্ত এবিষয়ে আলোচনা একচুলও এগোবে না। তবে রাজনাথ সিং-রা দিন কয়েকের মধ্যেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম জানানোর আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন সিপিএম সাধারণ সম্পাদক। তাঁর দাবি, রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী নিয়ে বিরোধীদের সমর্থন চেয়েছে বিজেপি, কিন্তু নাম না জানানো পর্যন্ত সমর্থনের প্রশ্নই ওঠে না। এদিকে বামেরা যে গোপালকৃষ্ণ গান্ধীকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করতে চাইছে সেপ্রসঙ্গে ইয়েচুরি বলেন, বামেরা কোনও লুকোচুরির মধ্যে নেই। বামেদের সব সিদ্ধান্তই জনগণকে জানানো হয়।

২৮ শে জুন রাষ্ট্রপতি নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। তার আগে বিজেপি ও বিরোধী দু'পক্ষই সর্বসম্মত সিদ্ধান্তে আসতে বদ্ধপরিকর।

English summary
No consensus on Presidential Election even after BJP leader's meeting with Sonia Gandhi and Sitaram Yechury. No name came up yet
Please Wait while comments are loading...