Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাষ্ট্রপতির ভাষণ 'অনুপ্রেরণীয়' বলছে বিজেপি, মানতে নারাজ কংগ্রেস

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৩১ জানুয়ারি : সংসদে বাজেট অধিবেশন শুরু হওয়ার আগে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বক্তৃতাতে "অনুপ্রেরণীয়" বলে ব্যাখ্যা করলেন বিজেপি নেতা প্রকাশ জাভড়েকর। যদিও তা মানছে না কংগ্রেস নেতৃত্ব।

কংগ্রেস নেত্রী জাভড়েকরের বক্তব্যকে নস্যাৎ করে দাবি করেছেন, রাষ্ট্রপতির ভাষণ আসন্ন পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের কথা মাথায় রেখে সরকারই লিখে দিয়েছে। তিনি আরও বলেন, জনপ্রিয় অর্থনীতিবিদ প্রণব মুখোপাধ্যায় অসহায় হয়ে শুধু তা পড়েছেন।

রাষ্ট্রপতির ভাষণ 'অনুপ্রেরণীয়' বলছে বিজেপি, মানতে নারাজ কংগ্রেস

জাভড়েকর অবশ্য নিজের মন্তব্যের সমর্থনের ব্যাখ্যা দিয়ে বলেন, "এই বক্তৃতা উৎসাহ দিয়েছে। সরকারের পদক্ষেপ ব্যাখ্যা করেছে...কীভাবে আমরা গ্রামীন ভারতের উন্নয়ন করছি, দরিদ্র, তফশীলি জাতি-উপজাতির, কৃষক, শ্রমিক এবং যারা এতদিন অবহেলিত হয়ে এসেছে তাদের সঙ্গে ন্যায় করছি তার বিষয়ে বলা হয়েছে।"

পাশাপাশি রাষ্ট্রপতি সরকারের নোট বাতিল এবং সার্জিক্যাল স্ট্রাইকের উল্লেখ করেছেন বক্তৃতায় তাও মনে করিয়ে দেন বিজেপি নেতা।

এদিকে এনডিএ সরকারের সমালোচনা করে রেণুকা চৌধুরি বলেন, "বিধানসভা নির্বাচনে কথা মাথায় রেখে বাজেট এগিয়ে এনেছে সরকার। রাষ্ট্রপতি অসহায় হয়ে সরকারের লিখে দেওয়া ভাষণ পড়লেন, কিন্তু আমি নিশ্চিত তিনি মনে মনে হেসেছেন। তিনি নিরুপায় হয়ে এই ভাষণ পড়েছে।" এছাড়া তিনি বলেন, "আমার করুণা হয়, বিজেপি সরকারের নিজস্ব কোনও প্রকল্প নেই, ইউপিএ সরকারের প্রকল্পগুলিতে এদিক ওদিক করে নতুন নাম গিয়ে বাজেটে পেশ করছে।"

English summary
BJP finds President’s speech ‘inspirational’, Congress disagrees
Please Wait while comments are loading...