Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিহারে ফের 'টপার্স স্ক্যাম' : দ্বাদশ শ্রেণিতে প্রথম স্থানাধিকারী গ্রেফতার, জানুন কুকীর্তির কথা

Subscribe to Oneindia News

এই নিয়ে পরপর দু'বছর বিহারে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় কেলেঙ্কারির কথা প্রকাশ্যে এল। গতবছরে রুবি রাইয়ের পর এবছর ফের গ্রেফতার কলা বিভাগে প্রথম স্থানাধিকারী গণেশ কুমার।

গতবছরে প্রথম হওয়ার পরে রুবি রাই টিভি ইন্টারভিউয়ের সময়ে গোলমাল করে ফেলেছিল। নিজের বিষয় সম্পর্কেই কোনও জ্ঞান নেই বলে ক্যামেরায় ধরা পড়লে এতবড় কেলেঙ্কারির কথা প্রকাশ্যে আসে। এবছরও সেই সংবাদমাধ্যমের হাত ধরেই সামনে এল আরও বড় কেলেঙ্কারির কথা।

বিহারে দ্বাদশ শ্রেণিতে প্রথম স্থানাধিকারী গ্রেফতার

এবছর কলা বিভাগে প্রথম স্থান পাওয়া গণেশ কুমারের রেজাল্টও রুবি রাইয়ের বাতিল করা হয়েছে। তার আসল বয়স ২৪ নয়, ৪২ বছর। গণেশের স্ত্রী ও দুই সন্তান রয়েছে। বোর্ড চেয়ারম্যান আনন্দ কিশোর এমনটাই জানিয়েছেন।

গতবছরে রুবি রাই জানিয়েছিল রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে রান্নাবান্না সংক্রান্ত বিষয় পড়ানো হয়। আর এবছর কলা বিভাগে ৭০-এর মধ্যে ৬৫ পেয়ে প্রথম স্থান পাওয়া গণেশ নিজের বিষয় মিউজিক সম্পর্কেই সাধারণ প্রশ্নের উত্তর দিতে পারেনি। সুর, তাল, মাত্রা নিয়ে জবাব দিতে গিয়ে কার্যত কালঘাম ছুটে গিয়েছে তার।

সমস্তিপুরের রামনন্দন সিং জগদীপ নারায়ণ স্কুল থেকে এবছর পরীক্ষা দিয়েছিল গণেশ কুমার। হিন্দিতে ৯২ শতাংশ, মিউজিকে ৮২ শতাংশ ও স্যোশাল সায়েন্সে ৪২ শতাংশ নম্বর পেয়েছে সে।

এর আগে বিহার বোর্ডের তরফে সংবাদমাধ্যমকে দোষারোপ করে গণেশ কুমারকে ক্লিনচিট দেওয়া হয়। তবে একদিন যেতে না যেতেই তার রেজাল্ট বাতিল করে গ্রেফতার করা হয়েছে। আর কোন কেলেঙ্কারির কথা এবছরও প্রকাশ্যে আসে সেটাই এখন দেখার।

English summary
Bihar topper Ganesh Kumar, now arrested for fraud, Is 42, Has two kids, says board
Please Wait while comments are loading...