Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মদ খেয়ে গিয়েছে 'মাতাল' ইঁদুরের দল, আজব দাবি বিহার পুলিশের

  • Posted By:
Subscribe to Oneindia News

পাটনা, ৫ মে : গতবছর বিহারে মদ কেনা-বেচা ও খাওয়া বেআইনি ঘোষণা করে আইন পাশ করে নীতীশ কুমারের সরকার। কাউকে এই মামলায় ধরতে পারলে কড়া শাস্তির বিধান রয়েছে। তবে তা শুধুই মানুষের জন্য। অন্য প্রাণীর জন্য বোধহয় নয়। আর তাই শুখা বিহারে লক্ষ লক্ষ লিটার মদ চেটে সাফ করে দিয়েছে ইঁদুরের দল। এমনই আজব দাবি করছে বিহার পুলিশ।["মদ নয়, বিহারের আমজনতা এখন 'দুধ-মধু' খেয়ে অভ্যস্ত"]

ঘটনা হল, বিহারে মদ বন্ধ হওয়ার পর থেকে বিভিন্ন জায়গায় খানা-তল্লাশি চালিয়ে দেশি-বিদেশি লক্ষ লক্ষ লিটার মদ বাজেয়াপ্ত করেছিল পুলিশ। তা বিভিন্ন গুদামে, সরকারের সংগ্রহে মজুত রাখা ছিল।[বিহারে মদ বিক্রি বন্ধের পরে দুধ ও দুগ্ধজাত পন্যের বিক্রি বেড়েছে, দাবি নীতীশ কুমারের]

মদ খেয়ে গিয়েছে 'মাতাল' ইঁদুরের দল, আজব দাবি বিহার পুলিশের

জানা গিয়েছে, পুলিশের সংরক্ষণে রাখা প্রায় ৯ লক্ষ লিটার দেশি-বিদেশি ব্র্যান্ডের মদ ইঁদুরে খেয়ে ফেলেছে। সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসেছে বিহার পুলিশ। ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বিহার পুলিশের মহানির্দেশক এসকে সিঙ্ঘল জানিয়েছেন, পাটনা পুলিশের এসপিকে ঘটনার তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে। সেই তদন্ত রিপোর্ট হাতে এলে আগামী পদক্ষেপ করা হবে। সংবাদমাধ্যমেপ রিপোর্ট অনুযায়ী গত ১৩ মাসে ৯.১৫ লক্ষ লিটার মদ বাজেয়াপ্ত করা হয়। এর একটা বড় অংশ সংরক্ষিত করার আগেই নষ্ট হয়ে যায়। এবং বাকীটা গুদামে এনে রাখলে ইঁদুরে খেয়ে সাফ করে দিয়েছে।

প্রসঙ্গত, পাটনা পুলিশের এর সিনিয়র অফিসার জানিয়েছেন, পুলিশেরই দুই কর্তব্যরত অফিসার কিছুদিন আগে পুলিশ লাইনে মদ খেতে গিয়ে গ্রেফতার হয়েছেন। এবং দুজনকেই আইন মোতাবেক ১৮ মাসের কারাবাসের নির্দেশ দেওয়া হয়েছে। এই অবস্থায় এত লক্ষ লিটার মদ গায়েব হওয়ার পিছনে অন্য কোনও রহস্য রয়েছে কিনা অথবা কী কারণে তা গায়েব হল তার কি কিনারা করে পুলিশ সেটাই এখন দেখার।

English summary
Bihar : Mice drunk lakhs of litre liquor
Please Wait while comments are loading...