Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভোপালে ট্রেনে বিস্ফোরণ, বাগদাদীর তরফে একটি "উপহার"!

গত ৭ মার্চ মধ্যপ্রদেশেরর ভোপালের ট্রেনে বিস্ফোরণের ঘটনা , ভারতে আইএসের প্রথম নাশকতা বলে চিহ্নিত হয়েছে ইতিমধ্যেই। এবার সেই ঘটনাকে ঘিরেই বেরিয়ে এলো আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য।

Subscribe to Oneindia News

ভোপাল, ১৭ মার্চ :গত ৭ মার্চ মধ্যপ্রদেশেরর ভোপালের ট্রেনে বিস্ফোরণের ঘটনা , ভারতে আইএসের প্রথম নাশকতা বলে চিহ্নিত হয়েছে ইতিমধ্যেই। এবার সেই ঘটনাকে ঘিরেই বেরিয়ে এলো আরও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য।[মধ্যপ্রদেশের শাজাপুরে ট্রেনে বিস্ফোরণ, আহত কমপক্ষে ৯]

গোয়েন্দাদের দাবি , ভোপালে ট্রেনের বিস্ফোরণের ঘটনাস্থল থেকে একটি চিঠি উদ্ধার হয়েছে। যে চিঠিতে লেখা রয়েছে, "এই বিস্ফোরণ বাগদাদীর তরফে একটি উপহার" । প্রসঙ্গত এই বাগদাদীই আইএসআইএস জঙ্গি সংগঠনের প্রধান। বর্তমানে যে ইরাকে গা ঢাকা দিয়ে রয়েছে কোনও এক মরুভূমি এলাকার গ্রামে।

ভোপালে ট্রেনে বিস্ফোরণ, বাগদাদীর তরফে একটি

চিঠি উদ্ধার হওয়ার পর, তা ঘটনার সঙ্গে জড়িত ত মুজাফ্ফরকে দিয়ে পড়ায় এনআইএ। তখনই উদ্ধার করা হয়, এই চিঠির মর্মার্থ। উল্লেখ্য ভোপালের ট্রেন দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।

এছাড়াও ঘটনার মূল অভিযুক্ত সইফুল্লাকে এনকাউন্টারে নিকেশ করেছে পুলিশ। পুলিশের দাবি গোটা বিস্ফোরণ সেভাবে বড় ঘটনা না হলেও, অনলাইনে আইএসের নথি দেখে উদ্বুদ্ধ হয়েই এই ঘটনা ঘটায় জঙ্গিরা। যে পাইপ বোমার সাহায্যে বিস্ফোরণ ঘটানো হয়, তাও অনলাইনে আইএসের সাইটের ম্যাগাজিন দেখেই এরা শিখেছে বলে জানিয়েছে পুলিশ।

English summary
The Bhopal-Ujjain passenger train blast of March 7 that left 10 passengers injured is reported to be the ‘announcement’ of the entry of Islamic State (IS) in India. The investigation of the blast has stated that the ‘announcement’ of IS in India was in the form of a letter wrapped around the bomb that led to the explosion.
Please Wait while comments are loading...