Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ভিম অ্যাপে আর্থিক লেনদেন: উধাও লক্ষাধিক টাকা, বিপাকে ব্যবসায়ী

  • Posted By:
Subscribe to Oneindia News

লখনউ, ৮ ফেব্রুয়ারি : এবার কেন্দ্রীয় সরকারের আর্থিক লেনদেন সংক্রান্ত ভিম অ্যাপের মাধ্যমে টাকা জালিয়াতির ঘটনা সামনে এল উত্তরপ্রদেশের বাবুপূর্বা এলাকায়। ঘটনায় প্রায় এক লক্ষ টাকার বেশি আর্থিক জালিয়াতি হয়েছে বলে অভিযোগ তুলেছেন এলাকার ২ পরিবহণ ব্যবসায়ী।

ঘটনায় আর্থিক জালিয়াতির শিকার দুই পরিবহণ ব্য়বসায়ী আফতাব আলম ও আলি নকভি জানিয়েছেন,তাঁরা যৌথ মালিকানায় ব্যবসা করেন। অ্যাক্সিস ব্যাঙ্কে তাঁদের ব্যবসা সংক্রান্ত একটি যৌথ অ্যাকাউন্ট রয়েছে। সেই অ্যাকাউন্ট থেকেই নেট ব্যাঙ্কিং -এর মাধ্যমে ৫০০০ টাকা হঠাৎ উধাও হয়ে যায় বলে অভিযোগ। এই সংক্রান্ত লেনেদেনের এসএমএস আসার পরই তাঁদের মধ্যে একজনের নম্বর আপনা থেকেই 'ডিঅ্যাক্টিভেট' হয়ে যায়।

ভিম অ্যাপে আর্থিক লেনদেন: উধাও লক্ষাধিক টাকা, বিপাকে ব্যবসায়ী

এরপরই আফতাব ব্যাঙ্কে নিজের পাসবুক আপডেট করাতে গিয়ে দেখেন তাঁর অ্যাকাউন্ট থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় দেড় লক্ষ টাকা। আফতাবের দাবি তাঁরা 'ভিম'অ্যাপের মাধ্যমে আর্থিক লেনদেন করছিলেন , আর তা থেকেই এই ঘটনা ঘটেছে । জানা গিয়েছে, তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে মোট ৯ বার আর্থিক লেনদেন হয়েছে, কোনও সাইবার-অপরাধীর মাধ্যমে।

অভিযোগকারীদের তরফে জানানো হয়েছে, ঘটনার প্রেক্ষিতে সিম কার্ড সংক্রান্ত অভিযোগ নিয়ে সার্ভিস প্রোভাইডারের কাছে গেলে দেখা যায়, বেনারসের কোনও এক অঞ্চল থেকে কেউ সিম কার্ড-এর সংযোগ ব্যবহার করেছে। পরে সেই সিম কার্ড 'ডিঅ্যাক্টিভেট' করে দেওয়া হয়। ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ উঠছে।

English summary
Cyber ‘thugs’ of Babu Purva region of Uttar Pradesh transferred lakhs of rupees through BHIM App, leaving the transporter in a pathetic and helpless situation.
Please Wait while comments are loading...