Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

BHIM অ্যাপ ব্যবহারের আগে সাবধান! আগে এই তথ্যগুলি জেনে নিন

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৬ ডানুয়ারি : ডিজিটাল লেনদেনকে আরও তরান্বিত করতে গত বছরের শেষে BHIM মোবাইল অ্যাপ বাজারে আনেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আপনার আঙুলই আপনার ব্যাঙ্ক, এই দাবি জানিয়ে ভীম অ্যাপকে জনগণের সামনে আনা হয়েছিল।

তবে বছর ঘুরতেই ভীম অ্যাপ নিয়ে নানা আশঙ্কার খবর কানে আসতে শুরু করে দিয়েছে। জানা গিয়েছে, ভীম অ্যাপে নানা অজানা ঠিকানা থেকে পেমেন্টের জন্য অনুরোধ আসছে। এক্ষেত্রে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অব ইন্ডিয়া বা এনপিসিআই-এর তরফে এই ধরনের পেমেন্ট অনুরোধে সম্মতি না জানানোর অনুরোধ করা হয়েছে।

BHIM অ্যাপ ব্যবহারের আগে সাবধান! আগে এই তথ্যগুলি জেনে নিন

বলা হচ্ছে, আগন্তুক VPA বা ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস থেকে পেমেন্ট করার অনুরোধ আসছে। এই ইস্যুটিকে যত তাড়াতাড়ি সম্ভব সমাধানের বিষয়েও এনপিসিআইয়ের তরফে আশ্বাস দেওয়া হয়েছে।

এনপিসিআইয়ের বক্তব্য, এই ধরনের আগন্তুক লেনদেনের ক্ষেত্রে সাবধানতা বজায় রাখতে হবে। এতে ক্লিক করে দেওয়া মানেই আপনার গোপন তথ্য চুরি যেতে পারে। আর যেহেতু এই অ্যাপটি সরাসরি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সঙ্গে জড়িত তাই তাতে ক্লিক করলে সমস্যা হতে পারে।

প্রসঙ্গত, এই মুহূর্তে গুগল চার্টে একেবারে উপরের দিকে রয়েছে এই ভীম অ্যাপ। ইতিমধ্যে ৩০ লক্ষের বেশি মানুষ এটিকে ডাউনলোড করেছেন। এবং আগামিদিনে তা আরও বাড়তে চলেছে। তবে এই অ্যাপের নাম করে ৪০টি নকল অ্যাপও বাজারে ঘুরছে। ভীম অ্যাপ এখনও পর্যন্ত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই পাওয়া যাচ্ছে।

English summary
Beware! BHIM app users are getting fake spam payment requests
Please Wait while comments are loading...