Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বেঙ্গালুরুতে দুই আমলার বাড়িতে আয়কর হানায় ৫ কোটি টাকা উদ্ধার, বেশিরভাগই নতুন টাকার বান্ডিল

  • Written By:
Subscribe to Oneindia News

বেঙ্গালুরু, ১ ডিসেম্বর : ভারতের সিলিকন সিটি বেঙ্গালুরুতে দুটি ভিন্ন জায়গায় আয়কর হানা চালিয়ে মোট ৫ কোটি টাকার উদ্ধার হয়েছে। তার বেশিরভাগটাই নতুন নোট বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। যে দুজনের বাড়িতে হানা চালিয়েছে আয়কর দফতর, তারা দুজনেই ক্ষমতাসম্পন্ন আমলা বলে খবর।

২ হাজার টাকার জাল নোটে ৪২ লক্ষ টাকা উদ্ধার

১৮০০ কোটি পুরনো নোট নিয়ে কী করবে আরবিআই? জানলে অবাক হবেন

আয়কর দফতর সূত্রে খবর, ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। কীভাবে এদের কাছে এত পরিমাণে নতুন নোট এল তা খুঁজে বের করার চেষ্টা চলছে। তবে দুই আমলার নাম প্রকাশ্যে আনতে অস্বীকার করেছে আয়কর দফতর।

বেঙ্গালুরুতে দুই আমলার বাড়িতে আয়কর হানায় ৫ কোটি টাকা উদ্ধার

এত কোটি টাকা ছাড়াও পাঁচ কিলোগ্রাম সোনা, ৬ কিলো সোনার গহনাও আয়কর দফতর উদ্ধার করেছে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি একটি ল্যাম্বোরগিনি স্পোর্টস কারও উদ্ধার হয়েছে একজনের বাড়ি থেকে।

ধরা পড়লে কালো টাকার মালিকদের কী অবস্থা করবে কেন্দ্র তা জেনে নিন

নোট বাতিলে ধাক্কায় একলাফে ৪৬৯ জন মাওবাদীর আত্মসমর্পণ পুলিশের কাছে

কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার গত মাসের ৮ নভেম্বর মাঝরাত থেকে ৫০০ ও ১ হাজার টাকার নোট বন্ধ করে দেওয়ার ফলে সারা দেশে নোটের আকাল শুরু হয়েছে। কালো টাকার কারবারিরা নিজেদের বেনামি অর্থ ও সম্পত্তি লুকাতে গিয়ে কখনও অসত্ উপায় অবলম্বন করতে গিয়ে ধরা পড়েছে অথবা কোথাও ডাস্টবিনে নোটের বান্ডিল ফেলে চলে গিয়েছে।

তবে এই ধরনের অনেক আমলা ও প্রভাবশালী ব্যক্তিরাই নিজের ক্ষমতাবলে পুরনো নোট বদলে নতুন নোট নিয়ে নেওয়ার চেষ্টা করছে। এই সমস্ত ধরনের কার্যকলাপের উপরেই আয়কর দফতরের কড়া নজর রয়েছে বলে জানা গিয়েছে।

English summary
Bengaluru Raids Reveal 5 Crores, Mostly In New Notes. Also, A Lamborghini
Please Wait while comments are loading...