Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

স্বামী-স্ত্রীকে তাড়িয়ে দিল বেঙ্গালুরুর হোটেল, কারণ জানলে অবাক হবেন

  • Posted By:
Subscribe to Oneindia News

এক ধর্মের হয়ে আর এক ধর্মের কাউকে বিয়ে করতে নেই। করা উচিত নয়। বেঙ্গালুরুর সুধামা নগরের অলিভ রেসিডেন্সি হোটেলের রিসেপশনিস্ট খানিকটা এই পরামর্শই দিয়েছিল ভিন্ন ধর্মে বিয়ে করা এক দম্পতিকে। যা নিয়ে সরগরম বাগিচা শহর।

ইসলাম ধর্মের শফিক সুবেইদা হাক্কিম ও হিন্দু ধর্মের দিব্যা ডিভি-র বিয়ে হয়েছে। তাঁরা আইনত স্বামী স্ত্রী। ভারতের সংবিধান তাঁদের সেই অধিকার দিয়েছে। অথচ ব্যক্তিগত ইচ্ছাকে একেবারেই পাত্তা দেয়নি বেঙ্গালুরুর অলিভ হোটেলের রিসেপশনিস্ট।

স্বামী-স্ত্রীকে তাড়িয়ে দিল বেঙ্গালুরুর হোটেল

উল্টে তাঁর যুক্তি, "আমরা হিন্দু মুসলমান একসঙ্গে এলে তাদের থাকার ঘর দিই না। যদি ঘরে গিয়ে তারা আত্মহত্যা করে, তাহলে সেই ঝামেলা কে পোহাবে? সকলেই আত্মহত্যা করবেন তা নয়। তবে হিন্দু-মুসলমান একসঙ্গে থাকে না। হিন্দু মুসলমান একসঙ্গে বিয়ে হয় না।"

নিগৃহীত হাক্কিম ও দিব্যা কাজের সূত্রে বেঙ্গালুরুতে আসেন। হোটেলের রিসেপশনিস্টের কাছে ঘর চাইলে উল্টে তাদের ভিন্ন ধর্মে বিয়ে করা নিয়ে প্রশ্ন করা হয়। যখন পুলিশে যাওয়ার হুমকি দেওয়া হয়, তারপরও রিসেপশনিস্ট ঘর দেননি।

হাক্কিম পেশায় সাংবাদিক। আর দিব্যা এরনাকুলাম সরকারি ল' কলেজে পিএইচডি পড়ছেন। সেই সংক্রান্ত কাজেই তাঁরা বেঙ্গালুরু আসেন। তবে যে অভিজ্ঞতা নিয়ে ফিরতে হল তা অত্যন্ত ভয়াবহ।

English summary
Bengaluru hotel turns away interfaith couple because ‘Hindus don’t marry Muslims’
Please Wait while comments are loading...