Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পেট্রোল পাম্পে লাইন দেওয়ার দিন শেষ, চালু হল জ্বালানি তেলের 'হোম ডেলিভারি'

  • Posted By:
Subscribe to Oneindia News

এবার আর পোট্রোল- ডিজেল নিতে দূরের পেট্রোল পাম্পে যাওয়ার দিন শেষ। অনলাইনে অর্ডার দিয়েই ঘরে বসে মিলে যাবে জ্বালানি। আর এই হোম ডেলিভারিতে জ্বালানি পৌঁছে দেওয়ার পরিষেবা দেশে প্রথম চালু করল ব্যাঙ্গালুরু। MYpetrolpump নামের এক সংস্থা এই পরিষেবা চালু করেছে বেঙ্গালুরু শহর জুড়ে। তবে আপাতত তারা ডিজেলের হোম ডেলিভারি পরিষেবা চালু করেছে।দেশে এই মুহুর্তে তথ্য প্রযুক্তি শিল্পের আঁতুর ঘর বেঙ্গালুরু শহরের বেশিরভাগ পরিষেবাই হয়ে থাকে ইন্টারনেট বা অ্যাপের মাধ্যমে। ফলে, জ্বালানি সরবরাহের ক্ষেত্রেও শুরু হল জ্বালানির অনলাইন হোম ডেলিভারের কাজ।

পেট্রোল পাম্পে লাইন দেওয়ার দিন শেষ, চালু হল জ্বালানি তেলের 'হোম ডেলিভারি'

পেট্রোল ও ডিজেল দুটি জ্বালানিরই হোম ডেলিভারির ওপর ছাড় দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। ফলে যেসমস্ত সংস্থা জ্বালানির হোম ডেলিভারির কাজ করতে ব্যবসায়ীকভাবে উদ্যোগ নিয়েছিল , সুবিধে হল তাদের। আর এরকমই একটি সংস্থা 'মাইপোট্রোলপাম্প' ।

সংস্থা তেল সরবরাহের জন্য প্রতিদিন ৩ টি গাড়ি ব্যবহার করে। প্রতিটি গাড়িতে ৯৫০ লিটার করে ডিজেল ভর্তি করা থাকে। এখনও পর্যন্ত তারা ৫ হাজার লিটার তেল হোম ডেলিভারির মাধ্যমে সরবরাহ করেছে বলে জানিয়েছে 'মাইপোট্রোলপাম্প' । প্রতিদিনের হিসাবে ডিজেলের যা দাম পেট্রোল পাম্পগুলিতে থাকে সেই দামেই ডিজেল বিক্রি করছে 'মাইপেট্রোল পাম্প'।

সংস্থার তরফে জানানো হয়েছে কিছুদিনের মধ্যেই তারা পেট্রোলেরও হোম ডেলিভারি চালু করবে। এই পরিষেবা পাওয়ায় খুশি বেঙ্গালুরুর বাসিন্দারা। এরপর পেট্রোলের হোমডেলিভারি চালু হলে তা শহরের বাসিন্দাদের জন্য আরও বেশি উপকারি হবে বলে মনে করা হচ্ছে।

English summary
The Central government's move to allow home delivery of petrol and diesel has clearly delighted a few companies who have been working on this business.
Please Wait while comments are loading...