Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী সরকারের ৩ বছর পূর্তিতে 'বিফ-পার্টি' , নেপথ্যে কি এই বিজেপি নেতা!

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তর পূর্ব ভারতের একাধিক রাজ্যে কেন্দ্রের গবাদি পশু সংক্রান্ত ফরমানের জেরে ক্ষোভ বাড়ছে। কারণ এই এলাকার বেশিরভাগ মানুষই গোমাংসে অভ্যস্ত। আর এই নিয়ে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব ও উত্তরপূর্বের মেঘালয়ের বিজেপির মধ্যে চিড় ধরা শুরু করেছে বলে অনেকে মনে করছেন।

জানা গিয়েছে, মেঘালয়তে বিজেপি নেতৃত্বের একাংশ , কেন্দ্রের মোদী সরকারের ৩ বছর পূর্তি উপলক্ষ্যে বিফ-পার্টি আয়োজন করতে চলেছে । এর আগে কেন্দ্রের গোহত্যা ও গবাদি পশু নিয়ে নির্দেশিকা নিয়ে মেঘালয়ের রাজ্য বিজেপির মধ্যে অসন্তোষের খবর আসে। সেরাজ্যের এক বিজেপি নেতা তো একধাপ এগিয়ে বলেই দেন যে, মেঘালয়ে বিজেপিকে ভোট দিলে গোমাংস সস্তা করে দেওয়া হবে। পাশপাশি তিনি দাবি করেন যে , গো মাংসে নিষেধাজ্ঞা জারি হতে দেওয়া যাবে না।

মোদী সরকারের ৩ বছর পূর্তিতে 'বিফ-পার্টি' , নেপথ্যে কি এই বিজেপি নেতা!

বিজেপি নেতা বাচু মারাং জানিয়েছেন , গারো হিল এলাকায় 'বিতচি-বিফ পার্টি' আয়োজন করা হবে। এই বার্তা জানিয়েছে তিনি সোস্যাল মিডিয়াতে একটি পোস্টও করেন। উল্লেখ্য, 'বিতচি' হল মেঘালয়ের স্থানীয় চোলাই মদ। তবে মেঘালয়ের এই বিজেপি নেতার এরকম পদক্ষেপে ক্ষুব্ধ মেঘালয় বিজেপির রাজ্য নেতৃত্ব। মারাককে দল থেকে খুব শিঘ্রই বহিষ্কার করা হবে বলেও জানানো হয়েছে।

এদিকে, সূত্র মারফৎ জানাগিয়েছে মেঘালয়ে যেহেতু গারো সম্প্রদায়ের মানুষ বেশি গোমাংস খান, তাই কেন্দ্রের এই ফরমানে তাঁরা ক্ষুব্ধ। সেই সঙ্গে মেঘালয় বিজেপির একটা বড় অংশের নেতারাও কেন্দ্রের এই নির্দেশিকায় অসন্তুষ্ট।

English summary
english-"Garo Hills BJP to organise bitchi-beef party to celebrate three years of Modi Government," Bachu Chambugong Marak, president of the BJP's North Garo Hills district, posted on his Facebook page. Bitchi is the Garo term for rice beer.
Please Wait while comments are loading...