Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

জ্বলন্ত মোমবাতি দিয়ে হেয়ারকাট? বিশ্বাস না হলে দেখে নিন ভিডিওটি

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

আপনি চুল কাটবেন বলে সেলুনে গেলেন। দেখলেন যিনি আপনার চুল কাটবেন তিনি হাতে চিরুণি আর জ্বলন্ত মোমবাতি নিয়ে এগিয়ে আসছে। তিনি আপনাকে বললেন কাঁচি নয় মোমবাতির আগুন দিয়েই তিনি আপনার চুল কেটে দেবেন। শুনে আপনি নিশ্চই আকাশ থেকে পড়বেন?

কিন্তু গুলবারগার শাহাবাদ গ্রামের নাপিত দশরথকে দেখলে আপনার সমস্ত দ্বিধা ভেঙে যাবে। রাজ সেলুনের এখন তারকা নাপিত দশরথ। মোমবাতির আগুন দিয়ে হাজার হাজার মানুষকে দিচ্ছেন নয়া হেয়ারস্টাইল।

জ্বলন্ত মোমবাতি দিয়ে হেয়ারকাট? বিশ্বাস না হলে দেখে নিন ভিডিওটি

শুনতে অদ্ভুৎ লাগলেও দশরথ চুল কাটতে কাঁচির ব্যবহার করেন না। বরং মোমবাতিক শিখা চুল ধরে অতিরিক্ত চুল জ্বালিয়ে দেন। গত ৫-৬ বছর ধরে এভাবেই চুল কেটে চলেছেন দশরথ। একদিন নাকি হঠাৎ কাজের সময় লোডশেডিং হয়ে যায়। তখনই মোমবাতি দিয়ে চুল কাটার কথা মাথায় আসে তাঁর।

দশরথের কথায়, "আমাদের পেশায় নতুনত্ব দিতে না পারলে গ্রাহকদের ধরে রাখা সম্ভব নয়। নতুন হেয়ারস্টাইল, নতুন চুল কাটার পদ্ধতি নিয়ে পরীক্ষা নিরিক্ষা করতে থাকাটা জরুরী। তাই গ্রাহকদের কিছু নতুনত্ব দেওয়ার তাগিদেই এই নতুন পদ্ধতিতে চুল কাটার শুরু। ব্যস তার পর থেকেই এই পদ্ধতি চলছে পাঁচ ছয় বছর ধরে।"

তবে, দশরথ মনে করেন তাঁর গ্রাহকরা সাহায্য না করলে এটা সম্ভব ছিল না। প্রথম যাকে দশরথ এই চুল কাটার পদ্ধতির কথা বলে তিনি 'পারমানেন্ট কাস্টোমার' ছিলেন দশরথেক কথায়। ভয়ে ভয়ে মনের কথা দশরথ বলে দিতে একবাক্যেই এতবড় এক্সপেরিমেন্টের জন্য রাজিও হয়ে যান তিনি।

দশরথের গ্রাহকদের একাংশের কথায়, "প্রথম প্রথম বেশ বুক দুরু দুরু করেছিল। ভেবেছিলেন বলছেটা কী? কিন্তু দশরথকে ভরসা করে ঠকতে হয়নি। কাঁচি দিয়ে চুল তো সবাই কাটে কিন্তু এভাবে মোমবাতির শিখায় চুল কাটা একটা শিল্প। অনেকে ভয় পান এর ফলে চুল নষ্ট হতে পারে, কিন্তু এমন কিছুই হয় না। চুল স্বাভাবিকভাবেই বাড়ে, চুল রুক্ষও হয় না।"

English summary
Barber uses candles for haircuts
Please Wait while comments are loading...