Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মঙ্গলবার ধর্মঘট ব্যাঙ্ককর্মীদের , ধাক্কা খেতে পারে ব্যাঙ্ক পরিষেবা!

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৭ ফেব্রুয়ারি : একাধিক দাবিদাওয়ার প্রেক্ষিতে ইউএফবিইউ-এর অধীনে থাকা অধিকাংশ ব্যাঙ্ক কর্মীদের সংগঠনগুলিই মঙ্গলবার বনধের হুমকি দিয়েছে। এর জেরে মঙ্গলবার রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কগুলির পরিষেবা ধাক্কা খেতে পারে বলে মনে করা হচ্ছে।

ইতিমধ্যেই এসবিআই, পিএনবি এবং ব্যাঙ্ক অফ বরোদা গ্রাহকদের জানিয়ে দিয়েছে, এদিন বন্ধ হলে ব্যাঙ্কের পরিষেবায় তার প্রভাব পড়বে। তবে, বেসরকারি ব্যাঙ্ক যেমন আইসিআইসিআই, এইচডিএফসি, অ্যাক্সিস ব্যাঙ্ক, কোটাক মহিন্দ্রা ব্যাঙ্ক ইত্যাদি ব্যাঙ্কগুলিতে পরিষেবা স্বাভাবিক থাকবে বলেই মনে করা হচ্ছে। শুধু মাত্র চেক ক্লিয়ারেন্সের ক্ষেত্রে বিলম্ব হতে পারে।

মঙ্গলবার ধর্মঘট ব্যাঙ্ককর্মীদের , ধাক্কা খেতে পারে ব্যাঙ্ক পরিষেবা!

দ্য, ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন-এর ছাতার তলায় রয়েছে ৯টি ইউনিয়ন। তবে ভারতীয় মজদুর সংঘ অনুমোদনকারী দুটি সংগঠন, ন্যাশনাল অর্গানাইজেশন অফ ব্যাঙ্ক ওয়ার্কার্স এবং ন্যাশনাল অর্গানাইজেশন অফ ব্যাঙ্ক অফিসার্স এই বনধে অংশগ্রহণ করছে না।

ব্যাঙ্ককর্মীদের প্রতিনিধি হিসাবে ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশনের সঙ্গে গত ২১ ফেব্রুয়ারি মুখ্য শ্রম কমিশনারের বৈঠক বিফলে যায়। তাদের দাবিদাওয়া মানতে অস্বীকার করা হয়, এবং শর্তও আরোপ করা হয় বলে অভিযোগ।

বারবার নিজেরের দাবিদাওয়ার সমাধান নিয়ে সুর চড়ালেও কোনও সমাধান সূত্র বেরয়নি। আৎ তাই শেষমেষ ২৮ ফেব্রুয়ারি বনধের সিদ্ধান্ত নিয়েছে ইউএফবিইউ।

উল্লেখ্য এই দাবিদাওয়াগুলির মধ্যে অন্যতম হল নোটবাতিলের ফলে কর্মচারী ও অফিসারদের অতিরিক্ত সময় কাজ করার ক্ষতিপূরণ। শুধু তাই নয়, প্রত্যেক ক্যাডারে পর্যাপ্ত পরিমাণ কর্মী নিয়োগ, ঋণের অর্থ সংগ্রহের জন্য নির্দিষ্ট ব্যবস্থা, এবং ইচ্ছাকৃত ঋণ খেলাপিদের বিরুদ্ধে অপরাধমূলক ব্যবস্থা নেওয়ার মতো একাধিক দাবি রয়েছে তাদের।

English summary
Bank employees likely to go on strike on Tuesday, operations may be impacted
Please Wait while comments are loading...