Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী জমানায় এটিএম মানে 'আয়েগা তব মিলেগা': তীব্র কটাক্ষ মমতার

Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৬ নভেম্বর : নোট বাতিল বিতর্কে আজ, বুধবার দিল্লিতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করে এই বিষয়ে হস্তক্ষেপের আর্জি জানান তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সাধারণ মানুষের হয়রানি হচ্ছে। সাধারণ মানুষকে এই ভোগান্তি থেকে বাঁচাতে রাষ্ট্রপতির কাছে আর্জি জানান মমতা। মোট ৬টি দাবি জানিয়ে ৫ পাতার স্মারকলিপি তুলে দেন রাষ্ট্রপতির হাতে।

এদিন মমতার সঙ্গে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন ন্যাশনাল কনফারেন্সের নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। ছিল শিবসেনার প্রতিনিধিরাও।

মোদী জমানায় এটিএম মানে 'আয়েগা তব মিলেগা': তীব্র কটাক্ষ মমতার

এদিন সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত মিছিল করে যান তৃণমূল সাংসদরা। মিছিলে কংগ্রেস বা বাম প্রতিনিধি না থাকলেও আপ নেতা ভগবৎ মানকে মিছিলে হাঁটতে দেখা যায়।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর বেরিয়ে এসে মমতা সাংবাদিক সম্মেলন করে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করেন। বললেন, নোট বাতিল ইস্যুতে সরকারের পরিকল্পনার অভাব ছিল। অধিকাংশ এটিএম-এ টাকা নেই, নোট সব জায়গায় পৌঁছয়নি। জোগানের ব্যবস্থা না করে কেন নোট বাতিল করা হল সে প্রশ্ন তোলেন মমতা।

মমতার কথায়, "এর জেরে, চাল-ডাল, দুধ কিনতে পারছে না সাধারণ মানুষ। যাদের ডেবিট কার্ড-ক্রেডিট কার্ড নেই তাদের কি খাওয়ার অধিকার নেই?আসলে সাধারণ মানুষকে ভাতে মারার চেষ্টা করছে সরকার।"

পাশাপাশি তিনি আরও বলেন, "আমরা কালো টাকার পক্ষে নই। তবে কালো টাকার নামে দেশের মানুষকে হয়রান করা হচ্ছে। শান্তির দেশে অশান্তি ছড়ানোর চেষ্টা চলছে। এভাবে চলতে থাকলে দেশে অরাজকতার সৃষ্টি হবে।"

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি আক্রমণ করে মমতা বলেন, "আগে এটিএম-এর অর্থ সবাই জানত অল টাইম মানি আর এখন মোদি জমানায় তা হয়ে গিয়েছে আয়েগা তব মিলেগা। এটা বড় কালো দুর্নীতি ছাড়া আর কিছুই না।"

দেশের বর্তমান পরিস্থিতিকে আর্থিক দুরবস্থা বলেও ব্যাখ্যা করেন মমতা।

English summary
Mamata Banerjee: Financial emergency prevailing in country, demonetisation ‘Tughlaq’ move
Please Wait while comments are loading...