Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

শিশুদের ছাড়তে আসা অভিভাবকদের 'ড্রেস কোড' ঠিক করে দিল স্কুল

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই, ৪ এপ্রিল : ছাত্রছাত্রীদের শাসন তো রয়েইছে, এবার একধাপ এগিয়ে অভিভাবকদেরও অনুশাসন শেখানোর কাজ শুরু করেছে বান্দ্রার একটি স্কুল। বিশেষ করে স্কুলে ছেলে-মেয়েদের ছাড়তে আসা বাবা-মায়েদের পোশাকের ধরন কেমন হবে তা নিয়ে স্কুলের মিটিংয়ে পরিষ্কার নির্দেশিকা দেওয়া হয়েছে।

অভিভাবকদের বলা হয়েছে, স্কুলে আসা-যাওয়ার সময়ে পরিচ্ছন্ন ও ভদ্র পোশাক পরতে হবে। এখন থেকে এই নির্দেশ সমস্ত অভিভাবকদের মানতে হবে।

শিশুদের ছাড়তে আসা অভিভাবকদের 'ড্রেস কোড' ঠিক করে দিল স্কুল

গত মার্চ মাসের ৩০ তারিখ বান্দ্রার রিজভি স্প্রিংফিল্ড স্কুলের অভিভাবকেরা ছেলেমেয়ের মার্কশিট আনতে যান, সেখানেই একটি নির্দেশনামা তাদের হাতে ধরিয়ে দেওয়া হয়। তাতে সকলকে সই করতে বলা হয়। তাতে লেখা ছিল, "আমি সবসময় স্কুলে আসি পরিচ্ছন্ন ও ভদ্র পোশাকে। যদি কোনওদিন না আসতে পারি তাহলে তার ফল ভোগ করতে রাজি রয়েছি।"

এর পাশাপাশি স্কুলে মিটিংয়ে এলে রিসেপশনে অভিভাবকদের মোবাইল ফোন জমা করার কথা বলা হয়েছে। এমনকী কোনও অশিক্ষক কর্মচারীর সঙ্গে অশ্লীল ব্যবহার করতেও বিরত থাকতে বলা হয়েছে।

অভিভাবকদের অভিযোগ, আসলে স্কুলে কর্মচারীদের নিয়ে, ফি বাড়ানো নিয়ে, ম্য়ানেজমেন্টের সঙ্গে বিরোধ চলছে। তাতে অভিভাবকদের একাংশও যোগ দিয়েছেন। আর সেজন্যই স্কুলে এভাবে অভিভাবকদের দমিয়ে রাখতে চাইছে।

English summary
Bandra school lays down ‘dress code’ for parents
Please Wait while comments are loading...