Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশের বহু প্রাইভেট মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তিতে নিষেধাজ্ঞা

Subscribe to Oneindia News

দেশের ৩২ টি প্রাইভেট মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তিতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। আপাতত ২ বছরের জন্য লাগু হয়েছে নিষেধাজ্ঞা। যদিও এর আগে কলেজগুলির বিরুদ্ধে আনা নিম্মমানের প্রতিষ্ঠান হিসাবে যে অভিযোগ আনা হয়েছিল ,তাকে নস্যাৎ করে দেয় সুপ্রিম কোর্ট। দেশের সর্বোচ্চ আদালতের সেই রায়কেও বুড়ো আঙুল দেখিয়ে কেন্দ্রের তরফে এই নির্দেশ জারি করা হয়েছে বলে জানা গিয়েছে।

দেশের বহু প্রাইভেট মেডিক্যাল কলেজে ছাত্র ভর্তিতে নিষেধাজ্ঞা

কলেজগুলির ২ কোটি টাকার ডিপোসিট নিয়েও বেশ কয়েকবার বাধ সেধেছে কেন্দ্র। তবে আপাতত ৪ হাজার স্নাতককে এই প্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সচিব জানিয়েছেন , কেন্দ্রের তদন্তের সাপেক্ষেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে যাঁরা এখন এই কলেজগুলিতে পড়ছেন তাঁদের ওপর এর প্রভাব পড়বে না।

বহু বছর ধরেই দেশের বিভিন্ন অংশের প্রাইভেট মেডিক্যাল কলেজগুলিকে নিয়ে বহু প্রশ্ন উঠেছে। মাশরুমের মত ছেয়ে থাকা দেশের বিভিন্ন জায়গার প্রাইভেট কলেজগুলির মান নিয়েও উঠেছে প্রশ্ন। এর আগে দেশের ৩৪ টি মেডিক্যাল কলেজের মান সম্পর্কিত নানা অভিযোগর ভিত্তিতে সুপ্রিম কোর্টের তরফে একটি ওবারসাইট কমিটি গঠন করা হয়। মেডিক্যাল কলেজের দুর্নীতির বিষয়টিও সেখানে উঠে আসে। সেই প্যানেল কলেজগুলিকে ছা়ড দিলেও এখন তা মানতে নারাজ কেন্দ্র।

English summary
The Union health ministry has banned 32 private medical colleges from admitting students for two years, overruling a Supreme Court panel that had cleared their alleged substandard facilities.
Please Wait while comments are loading...