Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'জাতীয় সড়কের ধারে মদের দোকান নয়', সুপ্রিম কোর্টের এই রায়ে ৫০ শতাংশ দোকানে তালা পড়তে চলেছে এই রাজ্যে

  • Written By:
Subscribe to Oneindia News

পানাজি, ২২ ডিসেম্বর : জাতীয় সড়কের ধারে মদের দোকান রাখা যাবে না। এই সিদ্ধান্ত কয়েকদিন আগে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। এই নির্দেশের ফলে গোয়া রাজ্যের ৫০ শতাংশ মদের দোকানে খুব শীঘ্রই তালা ঝুলতে চলেছে বলে জানা গিয়েছে।

এর ফলে গোয়ার আমজনতার জীবনযাত্রায় বড় প্রভাব পড়বে বলে মনে করা হচ্ছে। পর্যটনের জন্য খ্যাত গোয়ার বেশিরভাগ আয়ই আসে পর্যটন সম্পর্কিত নানা দিক থেকে। যার মধ্যে উল্লেখযোগ্য হল, মদের দোকান থেকে আসা করের টাকা।

'জাতীয় সড়কের ধারে মদের দোকান নয়', সুপ্রিম কোর্টের এই রায়ে ৫০ শতাংশ দোকানে তালা পড়তে চলেছে এই রাজ্যে

অনেকে মনে করছেন, অর্ধেক দোকান বন্ধ হয়ে গেলে অনেক দোকান মালিকই ২০-২৫ শতাংশ হারে বেশি টাকা নিতে শুরু করবে। ফলে আখেরে এর প্রভাব অন্য ক্ষেত্রগুলিতেও পড়বে।

গোয়ার এক মদের পাইকারি বিক্রেতা জানান, জাতীয় সড়কে বহু মানুষ মদ্যপান করে থাকেন। ফলে সুপ্রিম কোর্টের নির্দেশে এমনিতেই ৩০-৩৫ শতাংশ ঘাটতি হবে। আয়ের দিক থেকেও ২০-২৫ শতাংশ কমে যেতে পারে।

অ্যালকোহলের প্রিমিয়াম ব্র্য়ান্ডের আমদানিকারি এক সংস্থা জানাচ্ছে, গোয়া অ্যালকোহল কোম্পানিগুলির কাছে দেশের মধ্যে অন্যতম বড় মার্কেট। এর ফলে মদ কোম্পানিগুলি নিজেদের নিয়মে পরিবর্তন করলে তার ধাক্কা পর্যটন শিল্পে লাগতে পারে।

গোয়ার আবগারি দফতরের কমিশনার মেনিনো ডিসুজা জানিয়েছেন, ইতিমধ্যে হাইওয়ের পাশে কত মদের দোকান হয়েছে তার সংখ্যা নির্ধারণ করতে বলে দেওয়া হয়েছে। গোয়ায় সবমিলিয়ে মোট ১১ হাজার লাইসেন্সপ্রাপ্ত দোকান রয়েছে। যার মধ্যে অনেকগুলিই রাজ্য সড়ক ও জাতীয় সড়কের পাশে রয়েছে।

English summary
The Supreme Court's order to ban the sale of alcohol along national and state highways will lead to the shutdown of over 50% of Goa's taverns and liquor retails stores.
Please Wait while comments are loading...