Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বাবরি মসজিদ ধ্বংস মামলায় আদবানিদের বিরুদ্ধে আজ চার্জ গঠন

  • Posted By:
Subscribe to Oneindia News

বাবরি মসজিদ মামলায় ভারতের প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানি, বিজেপি নেতা মুরলী মনোহর জোশী ও কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীর নামে চার্জ গঠন করবে আদালত। একইসঙ্গে আরও ৯ বিজেপি তথা হিন্দুত্ববাদী নেতার নামে ষড়যন্ত্রের চার্জ গঠিত হবে। এদিন অভিযুক্তদের আদালতে হাজির থাকতে হবে বলে আগেই নির্দেশ দিয়েছে আদালত।

বাবরি মসজিদ বনাম রাম মন্দিরের বিতর্কিত অধ্যায় জেনে নিন একনজরে

এর আগে অভিযুক্তদের ২৫ ও ২৬ মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। তবে দিন পিছানোর আর্জি জানায় অভিযুক্তরা। এরপরে এদিন ৩০ মে, মঙ্গলবারের দিন ধার্য করা হয়। এবং বলা হয়েছে, কোনওভাবেই এই দিনটি পিছানো যাবে না।

বাবরি মসজিদ ধ্বংস মামলায় আদবানিদের বিরুদ্ধে আজ চার্জ গঠন

এই হেভিওয়েট বিজেপি নেতৃত্ব ছাড়া আর যাদের আদালতে হাজির হওয়ার কথা তাঁরা হলেন, সাংসদ বিনয় কাটিয়ার, সাধ্বী রীতাম্বরা, বিষ্ণু হরি ডালমিয়া, রামজন্মভূমি ট্রাস্টের প্রধান নিত্যগোপাল দাস, রামবিলাস বেদান্তি, বৈকুণ্ঠ লাল শর্মা ওরফে প্রেমজী, চম্পত রাই বনসল, ধর্মা দাস ও সতীশ প্রধান।

এর আগে আদবানিদের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আদালতে খারিজ হয়ে যায়। এলাহাবাদ হাইকোর্টও ২০১০ সালে একই রায় দেয়। তার বিরুদ্ধে সিবিআই সুপ্রিম কোর্টে আবেদন জানালে ষড়যন্ত্রের চার্জ গঠন ও ট্রায়ালের নির্দেশ দিয়েছে আদালত। এই মামলায় দুটি এফআইআর দাখিল হয়েছে। এর দ্বিতীয়টিতে লালকৃষ্ণ আদবানিদের নাম রয়েছে।

English summary
Babri demolition: CBI court to charge Advani, Joshi, Uma today
Please Wait while comments are loading...