Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদীর বড় প্রশংসকই বলছেন 'নোট বাতিল' কয়েক লক্ষ কোটি টাকার দুর্নীতি!

  • Written By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১৬ ডিসেম্বর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নভেম্বরের ৮ তারিখ ৫০০ ও ১ হাজারের নোট বাতিল করবেন বলে ঘোষণা করেন। কালো টাকা রোধে ও দুর্নীতি কমাতে সরকারের এই উদ্যোগ বলে দেশবাসীর প্রতি ভাষণে জানান প্রধানমন্ত্রী। একইসঙ্গে কালো টাকার বিরুদ্ধে এই যুদ্ধে দেশবাসীকে যোগদানেরও আহ্বান জানান তিনি।

সেদিনের ঘটনার পরে একমাসের বেশি কেটে গিয়েছে। গঙ্গা দিয়ে অনেকটা জল বয়ে গিয়েছে। সারা দেশে পুরনো নোট বদল করতে আমজনতাকে ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন লাইনে দাঁড়িয়ে থাকতে হয়েছে। তাও অনেকে টাকা পাননি। বিরোধীরা এই ইস্যুতে সংসদে হাঙ্গামা বাঁধিয়েছে।

মোদীর বড় প্রশংসকই বলছেন 'নোট বাতিল' কয়েক লক্ষ কোটি টাকার দুর্নীতি!

তবে এবার, যিনি নরেন্দ্র মোদীর অত্যন্ত প্রশংসক হিসাবে পরিচিত, সেই বাবা রামদেব সমালোচনায় সরব হয়েছেন। তিনি জানিয়েছেন, ব্যাঙ্কাররা প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে ভুল পথে চালিত করেছেন। যার ফলে নোট বাতিলের ঘটনা আগামিদিনে অর্থনীতিতে এক বড় কেলেঙ্কারি বলে পরিগণিত হবে। অনলাইন নিউজ পোর্টাল The Quint কে এক সাক্ষাৎকারে বাবা রামদেব এমন দাবি করেছেন বলে পোর্টালটি দাবি জানিয়েছে।

The Quint বাবা রামদেবকে উদ্ধৃত করে লিখেছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুর্নীতিগ্রস্ত ব্যাঙ্কারদের ফাঁদে পড়েছেন। এই ধরনের প্রকল্পকে আরও ভালোভাবে বলবৎ করা যেত বলেও তিনি বিশ্বাস করেন, এমনটাই জানিয়েছেন রামদেব।

এখানেই না থেমে The Quint-এ রামদেবকে উদ্ধৃত করে লেখা হয়েছে, নোট বাতিলের ঘটনা ৩ থেকে ৫ লক্ষ কোটি টাকার দুর্নীতিকে সামনে আসবে। এর ফলে সবচেয়ে ফায়দা হয়েছে ব্যাঙ্কারদের। এমনকী আরবিআইয়ের ভূমিকা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন বাবা রামদেব।

English summary
Narendra Modi’s demonetisation drive has drawn flak from various sectors. And now, a Modi fan has turned a critic. Speaking exclusively to The Quint, Baba Ramdev asserted that the Prime Minister was misled by bankers – and that demonetisation will expose a massive scam in the economy.
Please Wait while comments are loading...