Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এটিএম থেকে জাল নোট বেরনোর ঘটনার চাঞ্চল্য বিহারের সীতামারীতে

  • Written By:
Subscribe to Oneindia News

পাটনা, ১৫ ডিসেম্বর : নোট বাতিলের ঘটনার পরে সারা দেশে ৫০০ ও ১ হাজারের নোট বন্ধ হয়ে গিয়েছে। এখন দেশের অর্থব্যবস্থায় সবচেয়ে বড় নোট ২ হাজার টাকার। ৫০০ টাকার নোট কিছু বেরলেও তার যোগান একেবারে তলানিতে।

এই অবস্থায় ২ হাজার টাকার নোট নিয়ে নানা খবর গত একমাসে সংবাদমাধ্যমে ঘোরাফেরা করেছে। কেউ ২ হাজারের নকল নোট প্রিন্ট করে তা দিয়ে জালিয়াতি করেছেন এমন ঘটনাও সামনে এসেছে। তবে এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য হল, বিহারের একটি এটিএম থেকেই ২ হাজারের নকল নোট বেরনো।

এটিএম থেকে জাল নোট বেরনোর ঘটনার চাঞ্চল্য বিহারের সীতামারীতে

জানা গিয়েছে, বিহারের সীতামারীতে ডুমরা পুলিশ স্টেশনের অন্তর্গত সীমরা গ্রামের একটি এসবিআই এটিএম থেকে নকল ২ হাজারের নোট বেরিয়েছে। সেটি দেখতে একেবারে আসল ২ হাজারের নোটের ফটোকপি। সেটি পেয়েছেন পঙ্কজ কুমার (৪২) নামে এক কৃষক।

তিনি নকল নোট পেয়ে জানিয়েছেন, রবিবার যখন তিনি নোটটি একজনকে দিতে যান, তখন সেই ব্যক্তি টাকাটি নকল বলে ফিরিয়ে দেন। তখনই বিষয়টি জানতে পারেন তিনি। পরে মঙ্গলবার ব্যাঙ্কে লিখিত অভিযোগ দায়ের করেন পঙ্কজ। এর পাশাপাশি ডুমরা পুলিশ স্টেশনেও অভিযোগ দায়ের হয়।

তবে সীতামারীর এসবিআই শাখার ব্যাঙ্ক ম্যানেজার এটিএম থেকে নকল নোট বেরনোর বিষয়টি উড়িয়ে দিয়েছেন। তঁর মতে কেউ পঙ্কজকে বোনা বানিয়েছে। তবে কৃষক পঙ্কজের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

English summary
ATM dispenses ‘fake’ Rs 2,000 note in Sitamarhi
Please Wait while comments are loading...