Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাঁচ রাজ্যের নির্বাচন : শতাধিক প্রার্থী পেল ১০০-র কম ভোট

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ১২ মার্চ : পাঁচ রাজ্যের বিধানসভা মিলিয়ে শতাধিক প্রার্থী নিজের নিজের কেন্দ্রে ১০০টিরও কম ভোট পেয়েছে। এর মধ্যে সবচেয়ে পরিচিত মুখ মণিপুরে আফস্পা আন্দোলনের মুখ ইরম শর্মিলা চানু। তিনি পেয়েছেন মাত্র ৯০টি ভোট। এবং জানিয়েছেন, ভবিষ্যতে আর কখনও নির্বাচনে দাঁড়াবেন না তিনি।

১৯৫২-২০১৭ : উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের ইতিহাস একনজরে

পাঁচ রাজ্য মিলিয়ে গেরুয়া ঝড়, রাজ্যসভায় জায়গা মজবুত বিজেপির

কিছু কিছু কেন্দ্র যেমন উত্তরপ্রদেশের এলাহাবাদ উত্তর ও মুজফফর নগর এবং উত্তরাখণ্ডের বাজপুর ও পাঢ্জাবের গুরু সহ সহাইয়ে একটি কেন্দ্রে একাধিক প্রার্থী একশো-র কম ভোট পেয়েছে।

পাঁচ রাজ্যের নির্বাচন : শতাধিক প্রার্থী পেল ১০০-র কম ভোট

বেশিরভাগ ক্ষেত্রেই এই ধরনের প্রার্থীরা নির্দল বা খুব ছোট দলের। আবার কিছু প্রার্থী রয়েছেন সিপিআইএম, তৃণমূলের মতো বড় দলেরও যারা সাকুল্যে একশোটিও ভোট পায়নি। এই ধরনের আসনে এই দলগুলির চেয়েও নোটায় বেশি ভোট পড়েছে বলে নির্বাচম কমিশন সূত্রে জানা গিয়েছে।

আঞ্চলিক দলগুলি কংগ্রেসের সঙ্গে জোট বাঁধুন নিজেদের সর্বনাশের কথা মাথায় রেখে

কেন মায়াবতীর বসপার হার উত্তরপ্রদেশের রাজনীতিতে বিশেষ তাৎপর্যপূর্ণ

উত্তরাখণ্ডে কমপক্ষে ৩২টি আসনে একজন অথবা দুজন করে প্রার্থী ১০০টির কম ভোট পেয়েছে। এর মধ্যে রাজপুর, রুরকি, খানপুর, আলমোরা, দেরাদুন ক্যান্টনমেন্ট, হরিদ্বার, মুসৌরী, পিথোরাগড় ও দেবপ্রয়াগের মতো বিধানসভা ক্ষেত্র রয়েছে। গোয়ায় যেমন অন্তত ২০টি আসন যার মধ্যে রয়েছে দাবোলিম, পানাজি, সেন্ট আন্দ্রে, সেন্ট ক্রুজ ও ভাস্কো ডা গামার মতো কেন্দ্র যেখানে কোনও না কোনও প্রার্থী ১০০-র কম ভোট পেয়েছেন।

English summary
Assembly Elections: More than 100 candidates scored fewer than 100 votes
Please Wait while comments are loading...