Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বিধানসভার লড়াই : পাঞ্জাবে ১১৭টি আসনে ও গোয়ায় ৪০টি আসনে শেষ হল ভোটগ্রহণ

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৪ ফেব্রুয়ারি : এবছরের নির্বাচনের মরশুম শুরু হয়ে গেল। এবারে একসঙ্গে মোট ৫টি রাজ্যে বিধানসভা ভোট হচ্ছে। যার মধ্যে এদিন প্রথম দফায় পাঞ্জাবে ১১৭টি আসনে ও গোয়ায় সবকটি, মোট ৪০টি আসনে এদিন ভোটগ্রহণ হল। শেষপর্যন্ত পাঞ্জাবে ৭০ শতাংশ ও গোয়ায় ৮৩ শতাংশ ভোট পড়েছে।

দুটি রাজ্যেই ক্ষমতায় রয়েছে বিজেপি ও তাঁর সহযোগী দল। এই অবস্থায় কংগ্রেস ও আম আদমি পার্টি তাদের কড়া চ্যালেঞ্জ দিতে পারে বলে মনে করা হচ্ছে। নোট বাতিলের সিদ্ধান্তে মানুষ তাদের পাশে রয়েছে কিনা সেটা দেখা বিজেপির জন্য মস্ত চ্যালেঞ্জের। গোয়ায় বিজেপি ক্ষমতায় থাকলেও পাঞ্জাবে অকালি দলের সঙ্গে যৌথভাবে ক্ষমতায় রয়েছে বিজেপি।

বিধানসভার লড়াই : পাঞ্জাবে ১১৭টি ও গোয়ায় ৪০টি আসনে ভোট শুরু

গোয়ার মোট ৪০ আসনে এদিন একদফাতেই ভোট হচ্ছে। ২০১২ সালে মনোহর পার্রিকরের নেতৃত্বে এখানে বিজেপি জয়লাভ করে। এখন তিনি কেন্দ্রের বিজেপি সরকারের প্রতিরক্ষামন্ত্রী। এদিন সকাল সকাল ভোট দিয়ে এসেছেন তিনি।

পাঞ্জাবে শিরোমনি অকালি দল ও বিজেপি পরপর দুটি বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় রয়েছে। কংগ্রেস ও আম আদমি পার্টি সেই জায়গায় ফাটল ধরাতে পারে কিনা সেটা এখন দেখার।

এবারের ভোটে কংগ্রেস ও আপ পাঞ্জাবের ক্ষমতায় থাকা অকালি দলের প্রধান তথা মুখ্যমন্ত্রী পরকাশ সিং বাদল ও তাঁর পুত্র তথা উপমুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের উপরে আক্রমণ শানিয়েছে। দুর্নীতি ও সারা পাঞ্জাবে মাদকের রমরমা নিয়ে দুজনের সমালোচনায় সরব হয়েছেন রাহুল গান্ধী ও অরবিন্দ কেজরিওয়ালরা।

এদিনের ভোটে অকালি দলের পরকাশ সিং বাদলের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ক্যাপ্টেন অমরিন্দর সিং। পরকাশের বয়স ৮৯ ও অমরিন্দরের বয়স ৭৫ বছর। এর পাশাপাশি সুখবীরের বিরুদ্ধে লড়ছেন আপের অ্যতম হেভিওয়েট প্রার্থী ভগবন্ত মান।

English summary
Assembly election day in Punjab for 117 seats and Goa for all 40 seats
Please Wait while comments are loading...