Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দুটির বেশি সন্তান থাকলে সরকারি চাকরি নয়, সিদ্ধান্ত এই রাজ্যের

  • Posted By:
Subscribe to Oneindia News

গুয়াহাটি, ১০ এপ্রিল : দুই সন্তান নীতি নিয়ে রাজস্থানের পর এবার নীতি নির্ধারণ করল গুজরাতও। আপনার যদি খুব কম বয়সে বিয়ে হয় এবং দুই সন্তান থাকে, তাহলে কোনওভাবেই আপনি অসমে সরকারি চাকরির জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন না।

অসম সরকারের নতুন নীতি অনুযায়ী বিয়ের জন্য ন্যূনতম বয়স হওয়া বাধ্যতামূলক। একমাত্র তাহলেই সরকারি পরিষেবা ও চাকরি জুটতে পারে ভাগ্যে। এই রাজ্যে বিজেপি ক্ষমতায় রয়েছে। মনে করা হচ্ছে, অসমের বাংলা ভাষী মুসলমান উদ্বাস্তু পরিবারগুলির জন্ম নিয়ন্ত্রণের জন্যই এই নতুন নীতি গ্রহণ করা হয়েছে।

দুটির বেশি সন্তান থাকলে সরকারি চাকরি নয়, সিদ্ধান্ত এই রাজ্যে

২০১১ সালের জনগণনা বলছে, অসমের মোট জনসংখ্যা ৩ কোটি ১০ লক্ষের বেশি। ২০০১ সালে মুসলমান জনসংখ্যা যেখানে ৩০.৯ শতাংশ ছিল, সেখানে একদশকে তা বেড়ে ৩৪.২ শতাংশ হয়েছে। এদিকে হিন্দুদের জনসংখ্যা ৬১.৪৭ শতাংশ রয়েছে। অসমের ৯টি জেলা মুসলমান অধ্যুসিত বলেও জানা গিয়েছে।

অসম সরকারের নতুন নীতি অনুযায়ী বাল্য বিবাহে সাজার পরিমাণ ২ থেকে ৪ বছর কারাদণ্ড করা হয়েছে। এমন নানা নিয়ম তৈরি করে তা বলবৎ করার আগে জনতার মতামত চাওয়া হয়েছে। যারা নিয়ম মেনে জীবন অতিবাহিত করবেন তাদের জন্য সরকারি তরফে নানা অতিরিক্ত সুযোগসুবিধা দেওয়ারও প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

English summary
Assam says no government job for those with more than two children
Please Wait while comments are loading...