Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

সম্প্রচারের আগের দিনই বিতর্কে অর্ণবের 'রিপাবলিক'

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ২৫ জানুয়ারি : সাংবাদিক অর্ণব গোস্বামীর নতুন সংবাদ চ্যানেল 'রিপাবলিক', সম্প্রচারের ঠিক আগের দিনই চলে এলো বিতর্কে। এই সংবাদ চ্যানেলটির নাম নিয়ে এবার প্রশ্ন তুললেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। মূলত এই সংবাদ চ্যানেলর নাম 'রিপাবলিক' হওয়াতে তা নিয়ে আপত্তি জানান প্রবীণ এই বিজেপি নেতা।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে একটি চিঠিতে সুব্রহ্মণ্যম স্বামী জানিয়েছেন, যে 'রিপাবলিক ' শব্দটির ব্যবহার ,ভারতের প্রতীক ও নাম আইন ১৯৫০(অপব্যবহার রোধ) সংক্রান্ত আইনের পরিপন্থী । স্বামী জানিয়েছেন, এই 'রিপাবলিক' শব্দটির এই আইন অনুযায়ী করা? যাবে না। তাঁর যুক্তি তাই এই নাম দেশের কোনও সংবাদমাধ্যম তার 'চ্যানেল'-এর নাম হিসাবে ব্যবহার করতে পারে না।

সম্প্রচারের আগের দিনই বিতর্কে অর্ণবের 'রিপাবলিক'

স্বামী তাঁর চিঠিতে বিষয়টি নিয়ে ভেবে দেখবার আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে। পাশপাশি তিনি আবেদন করেন 'রিপাবলিক' সম্প্রচারের লাইসেন্স দেওয়া উচিত হবে কিনা তাও যেন একবার ভেবে দেখে মন্ত্রক।

এর আগে, জনপ্রিয় সাংবাদিক অর্ণব গোস্বামীর এই নতুন চ্যানেল নিয়ে জল্পনা ছিল অনেক মহলেই। একটি বিখ্যাত সংবাদমাধ্যম সংস্থা থেকে অর্ণব ইস্তফা দেওয়ার পরে, তিনি ঘোষণা করেন তাঁর নতুন চ্যানেলের নাম। শোনা যায়, রাজ্যসভা সদস্য ও ইনফোসিস -এর প্রাক্তন কর্মকর্তা মোহন দাস পাই রয়েছেন, এই চ্যানেলের বিনিয়োগকারীদের তালিকায়। চ্যানেলের অন্যতম বড় বিনিয়োগকারী হিসাবে রাজ্যসভায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সমর্থিত সাংসদ মোহন দাস পাই'রিপাবলিক' চ্যানেলের বিনিয়োগকারীদের তালিকায় উপরের দিকে রয়েছেন বলেও কানাঘুসো শোনা যায়।

সূত্রের খবর অনুযায়ী জানা গিয়েছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সমর্থিত আরেক রাজ্যসভা সাংসদ রাজীব চন্দ্রশেখরও এই উদ্যোগের অংশ।
তিনিই অর্ণবের এই নতুন চ্যানেলের ডিরেক্টর বলে জানা গিয়েছে। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর হচ্ছেন অর্ণব গোস্বামী। নতুন এই সংস্থার নাম এআরজি আউট লায়ার মিডিয়া লিমিটেড।

এই উদ্যোগে রাজীব চন্দ্রশেখর প্রায় ৩০ কোটি টাকা বিনিয়োগ করেছেন বলে খবর। উল্লেখ্য চন্দ্রশেখরের সঙ্গে বিজেপি যোগ রয়েছে বলে চ্যানেলে রাজনৈতিক' রং' থাকার সম্ভাবনা কেউ উড়িয়ে দিচ্ছে না। প্রসঙ্গত ৯ জানুয়ারি অর্ণব গোস্বামী তাঁর নতুন চ্যানেলের নামে একটি আনুষ্ঠানিক সোস্যাল মিডিয়া 'পেজ' খোলেন।

English summary
Just a day before the launch of former Time Now editor Arnab Goswami’s new venture Republic, Bharatiya Janata Party leader Subramanian Swamy has raised an objection against it. The BJP leader has come out against the use of the word ‘Republic’.
Please Wait while comments are loading...