Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

(ছবি) ভারতের সার্জিক্যাল অ্যাটাক নিয়ে কে কি বললেন, জেনে নিন

  • By: Oneindia Bengali Digital Desk
Subscribe to Oneindia News

বুধবার রাতে সীমান্ত পেরিয়ে ভারতীয় সেনা জওয়ানা হামলা চালালো পাকিস্তানের জঙ্গি ঘাঁটিতে। চার ঘন্টার এই অভিযানে ৭টি জঙ্গি ঘাঁটি এবং ৩৮ জন জঙ্গিকে খতম করা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। উরি হামলায় ১৮ জন সেনা জওয়ানের মৃত্যর পর থেকেই ভারত-পাকিস্তান রাজনৈতিক পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়েছে। [সার্জিক্যাল স্ট্রাইক' কী? কীভাবে এটি সম্পন্ন করে ভারতীয় সেনা? জেনে নিন]

পাকিস্তান একাধিকবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে সীমান্তে গুলি চালিয়েছে। এর মধ্যেই ভারতীয় সেনবাহিনীর সার্জিক্যাল অ্যাটাকের সাফল্য পাকিস্থানকে আরও চাপে ফেলবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষঞ্জরা। [ভারতের 'সার্জিকাল অ্যাটাক' : টুইটারে সাধারণ মানুষের প্রতিক্রিয়ায় ট্রেন্ডিং #ModiPunisheshPak]

উরি হামলার পরে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল অ্যাটাকের পদক্ষেপকে স্বাগত জানিয়েছে সবাই। পাশাপাশি সেনাবাহিনীর এই সাফল্যকেও কুর্নিশ জানাচ্ছে দেশবাসী। সার্জিক্যাল অ্যাটাকের সাফল্যে বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিরা কি বললেন একনজরে তা দেখে নেওয়া যাক। [কীভাবে পাকিস্তানে ঢুকে হামলা চালাল ভারতীয় সেনা, জেনে নিন বিস্তারিত]

বেঙ্কাইয়া নাইডু

বেঙ্কাইয়া নাইডু

সংসদ বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডুর মতে ভারতীয় সেনা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে আমাদের দেশ সুরক্ষিত আছে। এই জন্যই আজ সারা বিশ্ব ভারতের প্রশংসা করছে। এর পরে পাকিস্তানের শিক্ষা নেওয়া উচিত। সার্জিক্যাল অভিযানের পরে পাকিস্তান আর ভারতের উপরে জঙ্গি হামলার সাহস দেখাতে পারবে না।

রণদীপ সূরজেওয়ালা

রণদীপ সূরজেওয়ালা

জাতীয় কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূরজেওয়ালা সার্জিক্যাল অভিযানের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেন এটা ভারতীয় সেনা বাহিনীর জয়। ভারতীয় সেনাকে স্যালুট।

সিদ্ধার্থ নাথ সিং

সিদ্ধার্থ নাথ সিং

বিজেপির পক্ষ থেকে সিদ্ধার্থ নাথ সিং এই বিষয়ে মন্তব্য দিতে গিয়ে বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের সন্ত্রাসের বিরুদ্ধে যে জবাব দিয়েছে তা প্রশংসাযোগ্য। একটি দায়িত্বশীল সরকার কথা কম বলে কাজ বেশি করে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তা প্রমান করে দিয়েছেন।

রমন সিং

রমন সিং

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী রমন সিং বলেন ভারতের প্রধানমন্ত্রীর এই নির্ণায়ক সিন্ধান্ত দেশকে আরও দৃঢ করবে।

নির্মল সিং

নির্মল সিং

জম্মু ও কাশ্মীরের উপ মুখ্যমন্ত্রী বলেন পাকিস্তান একটি সন্ত্রাসবাদী রাষ্ট্রের মতোই কার্যকলাপ চালিয়ে যাচ্ছিল। তার যোগ্য জবাবের প্রয়োজন ছিল। সার্জিক্যাল অ্যাটাক সেনাবাহিনীর মনোবলকে আরও চাঙ্গা করবে।

রাজ বব্বর

রাজ বব্বর

উত্তরপ্রদেশ কংগ্রেসের সভাপতি রাজ বব্বর বলেন, ভারতীয় সেনাবাহিনী যে সিদ্ধান্ত নিয়েছে সারা দেশ সেই দেশ সেই সিদ্ধান্তে সহমত জানাবে।

শাহনওয়াজ হুসেন

শাহনওয়াজ হুসেন

এই বিজেপি নেতা বলেন সার্জিক্যাল অ্যটাকের পরে জঙ্গিরা উচিৎ শিক্ষা পাবে। আমাদেরও 'আত্মরক্ষার অধিকার' আছে বলেন মন্তব্য করেন শাহনওয়াজ হুসেন।

আহমেদ প্যাটেল

আহমেদ প্যাটেল

এই কংগ্রেস নেতা সার্জিক্যাল অভিযানে ভারতীয় সেনার সাফল্যকে অভিনন্দন জানিয়েছেন। জাতীয় কংগ্রেস সেনাবাহিনীর সিদ্ধান্তকে সব সময়েই স্বাগত জানাবে বলে আহমেদ প্যাটেল মন্তব্য করেন।

English summary
Army's surgical strikes at LoC: Who said what
Please Wait while comments are loading...