Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

পাক চর? নিয়ন্ত্রণরেখায় গ্রেফতার ১২ বছরের পাকিস্তানি বালক

জম্মু ও কাশ্মীর সীমান্তে রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখায় গ্রেফতার করা হল এক ১২ বছরের পাকিস্তানি বালককে। সীমান্ত পার করে সে ভারতে ঢুকে পড়েছিল। সে পাক চর বলে সন্দেহ করা হচ্ছে।

Subscribe to Oneindia News

শ্রীনগর, ৬ মে : জম্মু ও কাশ্মীর সীমান্তে রাজৌরি জেলায় নিয়ন্ত্রণরেখায় গ্রেফতার করা হল এক ১২ বছরের পাকিস্তানি বালককে। সীমান্ত পার করে সে ভারতে ঢুকে পড়েছিল। তাকে শনিবার সকালে গ্রেফতার করে ভারতীয় সেনা।

ভারতীয় সেনার সন্দেহ এই বালককে ইচ্ছে করেই সীমান্তে পাঠিয়েছে পাকিস্তানি সেনা। তার সঙ্গে কিছু জঙ্গিও ছিল। এই বালককে দিয়ে ভারতীয় সেনা সীমান্তে কীভাবে নজরদারির চালায় তা খতিয়ে দেখা ও জঙ্গিদের এদেশে অনুপ্রবেশের নতুন রাস্তা খুঁজতে বের করতে তাকে কাজে লাগানোর ফন্দি আঁটা হয়েছিল।

পাক চর? নিয়ন্ত্রণরেখায় গ্রেফতার ১২ বছরের পাকিস্তানি বালক

নিয়ন্ত্রণরেখায় প্রহরারত ভারতীয় সেনা ও পেট্রোলিং টিমের হাতে শনিবার সকালে বালকটি ধরা পড়ে। জানা গিয়েছে, সে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা। তাঁর নাম আসফাক আলি চৌহান। শুক্রবার সন্ধ্যায় রাজৌরির নৌসেরা সেক্টর দিয়ে সে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশ করেছে বলে প্রাথমিক জেরায় জানিয়েছে।

সেনা সূত্রে খবর, গ্রেফতার হওয়া আসফাক পাক অধিকৃত কাশ্মীরের দুঙ্গের পেল গ্রামের বাসিন্দা এক অবসরপ্রাপ্ত সৈনিকের পুত্র। তার পিতা পাকিস্তানি সেনার বালোচ রেজিমেন্টের সদস্য ছিলেন। এদিন নিয়ন্ত্রণরেখায় সন্দেহজনকভাবে তাকে ঘোরাফেরা করতে দেখে গ্রেফতার করা হয়।

সন্দেহ করা হচ্ছে, পাকিস্তানি সেনা ও জঙ্গিরা মিলিতভাবে এই যুবককে সীমান্তে পাঠিয়েছে। নিয়ন্ত্রণরেখার আশপাশের এলাকা ঘুরে খবর জোগাড় করতেই তাকে পাঠানো হয়েছে। আপাতত বালকটিকে কাশ্মীর পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

English summary
Army arrests 12-year-old PoK boy along LoC in Rajouri
Please Wait while comments are loading...