Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এনএসজির তল্লাশিতে লালকেল্লার 'কুয়ো' থেকে উদ্ধার প্রচুর অস্ত্র

  • Posted By:
Subscribe to Oneindia News

নয়াদিল্লি, ৮ ফেব্রুয়ারি : লালকেল্লায় এনএসজির তল্লাশি অভিযানের সময় উদ্ধার হল প্রচুর পরিমাণ অস্ত্রসস্ত্র। ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে নয়াদিল্লিতে। কিছুদিন আগেই , লালকেল্লায় পরিত্যাক্ত বস্তু পড়ে থাকতে দেখা যায়। সে ঘটনাতেও বেশ চাঞ্চল্য ছড়ায় নয়াদিল্লিতে। সেসময়ও পাওয়া যায় বিস্ফোরক।[লালকেল্লা, সংসদ চত্বরে পরিত্যক্ত বস্তু ঘিরে চাঞ্চল্য নয়াদিল্লিতে]

লালকেল্লার একটি কুয়ো থেকে উদ্ধার করা হয়েছে দুটি গ্রেনেড, দুটি মোর্টর, ডিটোনেটর সহ বহু অস্ত্র সামগ্রী। লালকেল্লার ওই কুয়োতে 'আন্ডারওয়াটার ক্যামেরা ' লাগিয়ে তল্লাশি চালানো হয়েছে।[ভারতের কোথায় ও কবে প্রথম উত্তোলিত হয় জাতীয় পতাকা? জানেন কি?]

এনএসজির তল্লাশিতে লালকেল্লার 'কুয়ো' থেকে উদ্ধার প্রচুর অস্ত্র

ঘটনার পর, এএসআই-কে লালকেল্লার ওই কুয়োকে 'সিল' করে দিতে বলা হয়েছে। তবে আরও অস্ত্র ওই কুয়োতে থাকার সম্ভাবনা নেই বলে মনে করা হচ্ছে। বর্তমানে উদ্ধার হওয়া ওই সমস্ত অস্ত্র বাজেয়াপ্ত করেছে এনএসজি। ঘটনার সঙ্গে নাশকতার কোনও যোগ উড়িয়ে দিচ্ছেনা প্রশাসন ,বলে দাবি সূত্রের।

কিছুদিন আগেই লালকেল্লায় বিস্ফোরক ভর্তি একটি ট্রাঙ্ক উদ্ধার করা হয়। সেই বিস্ফোরক ভর্তি ট্রাঙ্কও উদ্ধার করা হয়, ওই কুয়োটি থেকে। প্রসঙ্গত, লালাকেল্লায় পাবলিকেশন ভবনের কাছে ওই কুয়ো থেকে একের পর এক অস্ত্র উদ্ধারের ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়ায়। তারপর ফের আজ নতুন করে অস্ত্র উদ্ধারের ঘটনা ঘিরে লালকেল্লার নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে।

English summary
A cache of arms and ammunitions was recovered during a search operation on Wednesday carried out at Red Fort under the supervision of NSG teams, police said.
Please Wait while comments are loading...